হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের পদ থেকে সরে দাঁড়ালেন আল্লামা শফী

হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের পদ থেকে সরে দাঁড়ালেন আল্লামা শফী

ক্যাম্পাস টুডে ডেস্ক


চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আল্লামা শাহ আহমদ শফী।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে মাদরাসার মজলিসে শুরার বৈঠকে আল্লামা শফী তার এ সিদ্ধান্তের কথা জানান। বৈঠক শেষে মজলিসে শুরার একাধিক সদস্য এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি।

জানা যায়, এর আগে গতকাল বুধবার থেকে বিভিন্ন দাবিতে বিক্ষোভ করছে মাদ্রাসার শিক্ষাথীরা। এ সময় মাদ্রাসার পরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীসহ বিভিন্ন শিক্ষকের রুমে ভাঙচুর চালিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ওদিন রাতে হাটহাজারী মাদ্রাসা থেকে প্রতিষ্ঠানটির সহকারী শিক্ষা সচিব মাওলানা আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়।

এদিকে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগ থেকে এ সংক্রান্ত এক আদেশ চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সরকার।

আদেশে বলা হয়, গত ২৪ আগস্ট দেশের কওমি মাদ্রাসাসমূহের কিতাব বিভাগের কার্যক্রম শুরু ও পরীক্ষা গ্রহণের জন্য কতিপয় শর্তসাপেক্ষে অনুমতি প্রদান করা হয়। কিন্তু আরোপিত শর্তসমূহ যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা পুনরাদেশ না দেয়া পর্যন্ত নির্দেশক্রমে বন্ধ ঘোষণা করা হলো। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে এতে উল্লেখ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *