বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

হাত খরচের টাকা দিয়ে ১৫০টি অসহায় পরিবারকে নিত্যপণ্য দিল ওরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৯.১২ পিএম

সারাদেশ টুডে


সারা বিশ্ব যেন করোনাভাইরাসের দখলে। এ ভাইরাসের হাত থেকে রক্ষা পায় নি বাংলাদেশও। এদিকে আজ বৃহস্পতিবার থেকে ১০ দিনের ছুটি ও গণপরিবহন চলাচল বন্ধের মধ্য দিয়ে কার্যত লকডাউন শুরু হয়েছে সারাদেশে।

এর আগে বন্ধ হয়েছে দেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক জনসমাগম। ভাইরাস থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সেনাবাহিনী। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, কাঁচাবাজার এবং ওষুধের দোকান ছাড়া; সকল ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে।

করোনার এমন তাণ্ডবের মুখে দিশেহারা নিম্নআয়ের মানুষ। মানবতার পরিচয় দিয়ে রংপুর নগরীর জুম্মাপাড়ার স্থানীয় কয়েকজন যুবক তাদের হাত খরচের টাকা বাঁচিয়ে অসহায় দিনমজুর ও শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছেন। ঐ এলাকার ১৫০ পরিবারের মাঝে ১০ দিনের নিত্যপ্রয়োজনীয় পণ্য দিচ্ছেন মানবতার ফেরিওয়ালারা।

ওই গ্রুপের ইসমাইল হুসাইন নামে এক স্বেচ্ছাসেবক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বলছেন, “আমরা আমাদের এলাকার অসহায় মানুষদের সাহস জোগাতে কাজ করছি, আপনি কিংবা আপনারাও আপনার বাড়ির পাশের অন্তত একটি অসহায় পরিবারকে বলুন না ‘ভয় নেই’ আপনি আছেন তার পাশে।

বিশ্বাস করেন নিজের মনে অনেক প্রশান্তি পাবেন। ভেবে দেখুন, কয়েকজন ছেলে যদি নিজের পকেট খরচের টাকা থেকে দেশের এ সংকটময় মুহূর্তে তার এলাকার অসহায় ১৫০টি পরিবারে ১০ দিনের ডাল-ভাতের ব্যবস্থা করতে পারে, আপনি কেন পারবেন না?”

এ ব্যাপারে ইসমাইল হুসাইন বলেন, ইসমাইলসহ স্থানীয় কয়েকজন যুবক পকেট খরচের টাকা দিয়ে ডাল, তেল, চিড়া, চাল, সাবান ও মাস্কসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনে ওই এলাকার ১৫০টি অসহায় পরিবারের মাঝে বিতরণ করা হয়। এ দুর্দিনে সামর্থ্য অনুযায়ী সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today