হাবিপ্রবি: একাডেমিক পরীক্ষা অনলাইনে নেয়ার চিন্তাভাবনা

হাবিপ্রবি: একাডেমিক পরীক্ষা অনলাইনে নেয়ার চিন্তাভাবনা

হাবিপ্রবি টুডে


বিশ্ববিদ্যালয়ের বাকি থাকা পরীক্ষাগুলো অনলাইনে নেয়ার কথা ভাবছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কর্তৃপক্ষ।

রবিবার (১৮ অক্টোবর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থীদের মানববন্ধন সম্পর্কে জানতে চাইলে তিনি এ কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম বলেন, গতকাল ইউজিসির আলোচনা সভা অত্যান্ত ফলপ্রসূ হয়েছে। বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের (গাজীপুর) উপাচার্য যে সফটওয়্যারটি বানিয়েছেন এটা নিয়ে আমরা সকলে অত্যান্ত আশাবাদী।

ডুয়েটের গণিতবিদ হলেন বশেফমুবিপ্রবির সিন্ডিকেট সদস্য

তিনি বলেন, এই সফটওয়্যার ব্যবহার করে আমরাও হাবিপ্রবির লেভেল ৪ সেমিস্টার ২ এর শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার কথা চিন্তা করতেছি। আপাতত সফটওয়্যারের সার্বিক বিষয়াবলী নিয়ে ইউজিসি পরীক্ষা-নিরীক্ষা করছে। এছাড়া শিক্ষার্থীদের মোবাইল কেনার ব্যাপারে সফট লোনের জন্য ইউজিসি মন্ত্রণালয়ের কাছ ১৫ কোটি টাকা চেয়েছে। আশা করছি বিষয়টি খুব দ্রুত আলোর মুখ দেখবে।

এদিকে আজ রবিবার স্নাতক সম্মান শ্রেণির শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ১৬তম ব্যাচের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলেন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হোক। তা না হলে আগামী ডিসেম্বরের মধ্যে আমাদের ডিগ্রী দিয়ে চাকরির পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদান করুন। এভাবে জীবনের মূল্যবান সময়গুলো নষ্ট করবেন না। ২০১৯ সালে অনার্স শেষ হওয়ার কথা থাকলেও ২০২০ সাল শেষ হয়ে যাচ্ছে, কিন্তু অনার্স শেষ হয়নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *