সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

হাবিপ্রবি: ছাত্রলীগের ১১ দাবি, প্রশাসনিক কার্যক্রম বন্ধ

  • আপডেট টাইম সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০, ১.৫৬ পিএম
ছাত্রলীগের ১১ দাবি, প্রশাসনিক কার্যক্রম বন্ধ

হাবিপ্রবি টুডে


দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা ১১ দফা দাবিতে প্রশাসনিক ও ওরিয়েন্টেশন কার্যক্রম বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

আজ সোমবার সকাল সাড়ে ১০টা থেকে ২০২০ শিক্ষাবর্ষে নবীণ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন শুরু হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের দাবির মুখে তা বন্ধ হয়ে যায়। এছাড়াও ১১দফা দাবিতে প্রশাসনিক ভবন তালাবদ্ধ ও বিশ্ববিদ্যালয় পরিবহন চলাচল বন্ধ করে দেয়। এ সময় ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

দাবির ব্যাপারে ছাত্রলীগের নেতারা জানান, গত বছরের (২০১৯), ২৮ অক্টোবর সংঘর্ষের যে ঘটনা ঘটেছে তার সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে, বিএনপি-জামায়াত মতাদর্শের শিক্ষককে লাইব্রেরীয়ান পদের দায়িত্ব থেকে সরাতে হবে, ভর্তি পরীক্ষার জালিয়াতির সাথে সংশ্লিষ্ট কর্মচারী আমিনুল ইসলামের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নিতে হবে। অনতিবিলম্বে ল্যাব সংকট সমস্যার সমাধানসহ যে ১১ দফা দাবি দেওয়া হয়েছে তা বাস্তবায়ন না হলে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে দেয়া হবে।

বিজ্ঞাপন

হাবিপ্রবির রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক বলেন, “ছাত্রনেতারা যে দাবি করেছেন, সেগুলো চাইলেও একবারে সমাধান করা সম্ভব নয়। যেগুলো দ্রুত সময়ে সমাধান করা সম্ভব সেগুলো করার চেষ্টা করা হচ্ছে। তারপরও ছাত্ররা কেন বা কি কারণে প্রশাসনিক ভবনে তালা দিয়েছে তা আমার জানা নেই।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today