বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

হামলাকারীদের নাম প্রকাশ করে সংবাদ সম্মেলন ববি শিক্ষার্থীদের

  • আপডেট টাইম শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১, ১.৩৫ এএম
ছবিঃ ক্যাম্পাস টুডে

 

ববি প্রতিনিধি


মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক দায়েরকৃত অজ্ঞাতনামা মামলাকে প্রত্যাখান তাদের যথাযথ দাবি বাস্তবায়ন না করা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়ে সংবাদ সম্মেলন করেছে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

গত ( বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব কথা জানান তারা। সম্মেলনে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুজয় শুভ লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় তারা সন্ত্রাসীদের মধ্যে কয়েকজনে নাম উন্মোচন করেন।

তারা জানায়, হামলায় নেতৃত্ব দেয় বরিশাল পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন, বরিশাল পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম মানিক এবং তেল মামুন নামের একজনসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক নেতা।

এর আগে শিক্ষার্থীদের চাপের মুখে পরে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারকে বাদী করে অজ্ঞাত কয়েকজন উল্লেখ করে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করা হয়।এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) জানান, বিশ্ববিদ্যালয় থেকে একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এর পূর্বে, বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করে এবং বিকেল নাগাদ মামলার সংবাদ প্রকাশিত হলে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। শিক্ষার্থীরা সন্ধ্যায় উপাচার্যের সঙ্গে দেখা করতে ব্যর্থ হলে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও প্রক্টরিয়াল বডির সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনা করেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার বরিশাল নগরীর রুপাতলি বিআরটিসি বাস কাউন্টারে টিকিট সংগ্রহ নিয়ে বাকবিতন্ডায় বাস কর্মচারী রফিক কর্তৃক বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ছুরিকাঘাত হলে শিক্ষার্থীরা প্রতিবাদ কর্মসূচি পালন করে যার জের ধরে পরদিন মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসিক বাসায় গিয়ে সশস্ত্র হামলা শুরু করে শ্রমিক সন্ত্রাসীরা। প্রতিবাদে টানা ১০ ঘন্টার সড়ক অবরোধ করে একটি বাসে আগুন জ্বালিয়ে দেশ বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। অবশেষে শিক্ষার্থীদের তুমুল চাপে মামলা দায়ের করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today