হামলার সম্পৃক্ততা পেয়েছে তদন্ত কমিটি, ৬ শিক্ষার্থীকে কারণ দর্শানো নোটিশ

হামলার সম্পৃক্ততা পেয়েছে তদন্ত কমিটি, ৬ শিক্ষার্থীকে কারণ দর্শানো নোটিশ

বশেমুরবিপ্রবি টুডেঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছয় শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

মঙ্গলবার (০৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

ওই ছয় শিক্ষার্থী হলেন- আরিফুল ইসলাম সাকিব, রাফিজুল ইসলাম, নুরুদ্দিন নাহিদ, মোঃ মাজহারুল ইসলাম মিশন, রাহাত আল আহসান, ইসমাইল শেখ। নোটিশ প্রাপ্ত সকলে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী।

এ ব্যাপারে সাধারণ শিক্ষার্থীরা জানান, “ওনারা সাবেক ভিসির খুবই আস্থাভাজন ছিলেন, বিভিন্ন সময় তাদের বিভিন্ন সাধারণ শিক্ষার্থীদেরকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে”।

এবছরের ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলায় তাদের সম্পৃক্ততা পেয়েছে তদন্ত কমিটি। উক্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তাদের সংশ্লিষ্টতার জন্য কেনো কোন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না এই মর্মে আগামী তিন কর্মদিবসের মধ্যে লিখিত বক্তব্য জমা দিতে এবং এই মর্মে তাদেরকে আগামী ১১ই নভেম্বর বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির সম্মুখে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পেটুয়া বাহিনীর সাথে তাদের সংশ্লিষ্টতা ছিলো বলে জানা গেছে এবং বিভিন্ন সময় ভিসির নির্দেশে সাধারণ শিক্ষার্থীদের মারধরসহ নানা অপকর্মের সাথে জড়িত ছিলো বলে তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *