বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:০৪ পূর্বাহ্ন

হাল্ট প্রাইজ ডমটেক অন ক্যাম্পাস ফাইনাল অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০, ৭.১৩ পিএম

মেহজাবিন তাবাসসুমঃ প্রথমবারের মত ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে হাল্ট প্রাইজ-২০২১ অন ক্যাম্পাস ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত।

হাল্ট প্রাইজ,  যেখানে প্রতি বছর পুরো বিশ্বের একটি মুখ্য সমস্যাকে ঘিরে ব্যাবসায়িক চ্যালেঞ্জ ছুড়ে দেয়া হয় তরুন চ্যালেন্জারদের কাছে! এই বছরের চ্যালেঞ্জ ছিলো ” ফুড ফর গুড”।

বিজ্ঞাপন

করোনা পরিস্থিতি ঘিরে ধরেনি হাল্ট প্রাইজ চ্যালেন্জের ধারাবাহিকতাকে। প্রতি বছরের মত সকল ক্যাম্পাসে ” হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস” এর স্বস্তস্ফুর্ত অংশগ্রহণ বরাবরের মতই জনপ্রিয়তা পেয়েছে। তবে এই গ্লোবাল প্রোগ্রামে প্রথমবারের মত ডমটেক  এর অংশগ্রহণ টা ছিল সত্যিই অভাবনীয়!

হাল্ট প্রাইজ ডমটেক এর ক্যাম্পাস ডিরেক্টর মোঃ রাকিবুল ইসলামের হাত ধরে  হাল্ট প্রাইজ ডমটেক অন ক্যাম্পাস প্রোগ্রামের সূচনা ঘটে!তারপর ধাপে ধাপে শুরু হয় হাল্ট প্রাইজ অন ডমটেকের অগ্রযাত্রা!  গঠিত হয় ১৫জনের অর্গানাইজিং টিম। সেখান থেকে বিস্তার লাভ করে হাল্ট এনভয় টিম! প্রোমোশন ও বিভিন্ন লাইভ সেশন এর মাধ্যমে হাল্ট প্রাইজ নিয়ে সকলের আগ্রহ টা বেড়ে গেল! ডমটেক চ্যালেন্জাররা নিতে থাকল প্রস্তুতি!

বিজ্ঞাপন

নভেম্বর (১-৯তারিখ) চলল টিম রেজিষ্ট্রেশন প্রক্রিয়া!  ২টি ব্যাচের ২৪০জন থেকে ৪জন সদস্যের করে ১৫টি টিম রেজিষ্ট্রেশন সফলভাবে সম্পন্ন হলো! খুব বেশি ইন্টারেস্টিং ছিল যখন প্রতিটা টিমের চ্যালেন্জটাকে গুরুত্বের সাথে বেছে নেওয়ার প্রক্রিয়াটি! হাল্ট প্রাইজ কি শুধুই চ্যালেন্জ? ভাবলে চরম ভুল হবে হয়তো!  হাল্ট প্রাইজ ছিল অজানাকে জানার অনুপ্রেরণা,  ভবিষ্যত তরুন উদ্যোক্তাদের স্বপ্নের প্রথম ধাপ, সামাজিক সমস্যার পরিপ্রেক্ষিতে বিশ্বের জন্য কিছু করার অপার সম্ভাবনার দুয়ার!

হাল্ট প্রাইজ অন ডমটেক ক্যাম্পাস রাউন্ডের টিম মেম্বারদের জন্য ছিল বিভিন্ন ট্রেইনিং, ওয়ার্কশপ ও গাইডলাইন, যা শুধুমাত্র চ্যালেন্জকে ঘিরে নয়, ছিল ভবিষ্যতের জন্য অমুল্য পুঁজি!  ওয়ার্কশপগুলোতে গাইডলাইন দেয়ার জন্য ছিল হাল্ট প্রাইজে জড়িত বাংলাদেশের টপ সিনিয়র ভাই, আপুসহ, স্বনামধন্য সফল ব্যবসায়ী!

বিজ্ঞাপন

২নভেম্বর,  ৩টা ঘটিকায় অনুষ্ঠিত হল সেমিফাইনাল রাউন্ড যেখানে বিচারক ছিলেন, রাকিবুল হাফিজ খান রাকিব (বেরোবি, লেকচারার অফ ফান্ডামেন্টাল অফ মার্কেটিং), এস এম সাদ উদ্দিন(কো-ফাউন্ডার & CEO অফ ভলটিক্স)! ডমটেকের ১৫টি দল থেকে ৪টি দল(Green Leaf, Antiseptic, Glaciar,  Farmers) ফাইনাল রাউন্ড নিশ্চিত করল।

আজ ১০ই ডিসেম্বর,  বিকাল ৩টা ঘটিকায় কাঙ্খিত অন-ক্যাম্পাসের ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হলো! বিচারক হিসেবে ছিল রাকিবুল হাফিজ খান রাকিব, এস এম সাদ-উদ্দিন এবং সাথে ছিলেন তাহমিদ মোবাশ্বির(কো-ফাউন্ডার এন্ড চিফ ওফ অপারেশন, টেট্রা)। ফাইনাল প্রোগ্রামে চিফ গেস্ট হিসেবে ছিলেন ডমটেক প্রিন্সিপাল ইঞ্জিঃ মোঃ আব্দুর রকিব। স্পেশাল গেস্ট হিসেবে ছিলেন মোঃ নুর-আলম (লেকচারার অফ ডমটেক) এবং সাব্বির আহমেদ ( ফাউন্ডার & ইনস্ট্রাক্টর, Learning Bangladesh)। ফাইনালের পুরো প্রোগ্রামটি তে মডারেটর হিসেবে ছিলেন ক্যাম্পাস ডিরেক্টর মোঃ রাকিবুল ইসলাম এবং হেড ওফ ইভেন্ট ম্যানেজমেন্ট আল আমিন আকাশ।

বিজ্ঞাপন

৪টি টিমের হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় পেয়েছে টিম – Green Leaf! ইনোভেটিভ আইডিয়া ও দুর্দান্ত পারফর্মেন্স দ্বারা নিজেদের অবস্থান কেড়ে নিয়েছে শারমিন মাকতুম, জাকিয়া সুলতানা, রওশন তাবাচ্ছুম ডরিস, আব্দুর রহমান জিহাদ এর Green Leaf.

হাল্ট প্রাইজ ডমটেক অন ক্যাম্পাস প্রোগ্রামের পুরোটা সময় আমাদের সাথে স্পন্সর হিসেবে ছিলো, ই-লার্নিং পার্টনার লার্নিং বাংলাদেশ, মিডিয়া পার্টনার টেক্সটাইল টুডে, নলেজ পার্টনার টেক্সটাইল টুডে ট্রেইনিং এবং টি-শার্ট পার্টনার এএসকে এপারেল & সোর্সিং।

বিজ্ঞাপন

এছাড়াও অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে সাথে ছিলো দ্য ক্যাম্পাস টুডে এবং জাগোনিউজ।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today