‘হৃদরোগে’ আক্রান্ত হয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

‘হৃদরোগে’ আক্রান্ত হয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

মুহাম্মদ ইকবাল মুনাওয়ার, কুবি টুডেঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পদার্থবিজ্ঞান বিভাগের ৭ম ব্যাচের কাজী মহিউদ্দিন নামে এক ছাত্র হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। রবিবার (০৬ অক্টোবর) সন্ধ্যায় কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।



মহিউদ্দিন হৃদরোগে আক্রান্ত হয়েকুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।



শনিবার (০৫ অক্টোবর) বিকেলে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে কুমল্লিা সদর হাসপাতালে ভর্তি করা হয়। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করালেও তার রিপোর্ট দেয়ার আগেই তিনি মারা যান। কর্তব্যরত চিকিৎসক তার বন্ধুদের জানান, হৃৎপিন্ডের একটি অংশ বড় হয়ে যাওয়ায় তিনি মারা যান।

মহিউদ্দিনের সহপাঠী আখি আলম রকি বলেন, ‘পরশু(শনিবার) বিকেলে তার অসুস্থতার কথা শুনে আমাদের সিআর(ক্লাস প্রতিনিধি) রেজাউল তাকে হাসপাতালে ভর্তি করায়। গতকাল(রবিবার) তার অবস্থার অবনতি হলে আমরা সবাই ছুটে যাই। কিন্তু তার সাথে আমাদের আর কথা বলার সুযোগ হলো না।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, ‘মহিউদ্দিন আমার বিভাগেরই শিক্ষার্থী। অসম্ভব মেধাবী একটা ছেলে। এতো অনটনে চলতো তবুও মুখ ফুটে কিছু বলতোনা। তার পরিবারের অবস্থাও ভালো নয়। আমরা পূজার ছুটির পরে বিশ্ববিদ্যালয়ে এবং তার বাড়িতে মিলাদের আয়োজন করবো। এছাড়া সবার সহযোগীতায় একটা ফান্ড করার চেষ্টা করবো। যাতে ১০-১২ লাখ টাকা উঠলে একটা ফিক্রড ডিপোজিট করে রাখলে প্রতিমাসে অন্তত একটা অংশ তারা ব্যাবহার করতে পারবে।’

উল্লেখ্য, মহিউদ্দিনের বাড়ি কুমিল্লা নগরীর রেইসকোর্সে। পরিবারে মা আর বোন ছাড়া কেউ নেই। ২০১২ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে উচ্চ মাধ্যামিক পাশ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ৫৭তম হন তিনি। সিএসই, আইসিটি পেলেও আর্থিক অবস্থা চিন্তা করে ভর্তি হন পদার্থবিজ্ঞান বিভাগে।

বিশ্ববিদ্যালয়ের শুরু থেকে মহিউদ্দিন বরাবরই প্রথম ছিলেন তার ব্যাচে। টিউশন করে সংসার চালাতেন। তার একমাত্র বোনও নানান মানসিক চাপে প্রায় এক বছর ধরে অসুস্থ। এদিকে দীর্ঘদিন ধরে পাইলস রোগে আক্রান্ত ছিলেন মহিউদ্দিন। সহপাঠীদের সহায়তায় কিছু চিকিৎসা করিয়েছেন। মেধাবী মহিউদ্দিন বরাবরই তার ব্যাচে প্রথম ছিলেন। স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার। অনেকটা তার দ্বারপ্রান্তেই ছিলেন। কিন্তু হৃদরোগের কাছে হার মানলো তার স্বপ্নের, তার পরিবারের স্বপ্নের।

দ্য ক্যাম্পাস টুডে

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *