১৫ জুলাই থেকে এইচএসসি পরীক্ষা: এ তথ্য ভুয়া

১৫ জুলাই থেকে এইচএসসি পরীক্ষা: এ তথ্য ভুয়া

ক্যাম্পাস টুডে ডেস্ক:করোনাভাইরাস কোভিড-১৯ এর কারণে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হলেও নতুন কোনো রুটিন হয়নি বলে জানিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সাব কমিটি।

‘আগামী ১৫ জুলাই থেকে’ এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে বলে ফেসবুকে যে রুটিন ঘুরছে তা সত্য নয় জানিয়ে আন্তঃশিক্ষা বোর্ড বলছে, এটা উদ্দেশ্যমূলকভাবে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।

রোববার (৭ জুন) ফেসবুকে ‘সংশোধিত’ আকারে একটি রুটিন প্রকাশ পায়। রোববারের তারিখ দিয়েই রুটিনটি তৈরি করা হয়েছে।

প্রফেসর এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী এবং সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছে যে আগামী ১৫ জুলাই হতে এইসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে যা সম্পূর্ণ ভুয়া।

নোটিশে আরও বলা হয়, করোনা দূর্যোগের জন সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ২০২০ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে পরবর্তীতে বোর্ডের ওয়েবসাইটে প্কাশ করা হবে বলেও উল্লেখ করা হয়।

গত ১ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত এইচএসসির তত্ত্বীয় এবং ৫ থেকে ১৩ মে’র মধ্যে সব ব্যবহারিক পরীক্ষা শেষ করার সূচি নির্ধারিত ছিল। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের কারণে পরীক্ষা স্থগিত করা হয়।

উল্লেখ্য যে গত ১৬ মার্চ মন্ত্রিসভার বৈঠকে ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার সিদ্ধন্ত হয়। এছাড়া শিক্ষার্থীদের নিজ বাড়িতে অবস্থানের নির্দেশনা দেয় সরকার। গত ৩১ মে সীমিত পরিসরে অফিস খোলা হলেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *