২০০ পরিবারকে ১০ দিনের খাদ্যসামগ্রী দিলো বেলমাথা ঐক্য পরিষদ

২০০ পরিবারকে ১০ দিনের খাদ্যসামগ্রী দিলো বেলমাথা ঐক্য পরিষদ

ইকবাল মুনাওয়ার


বাংলাদেশের সব ন্যাড়া মাথাদের সমন্বয়ে গঠিত হয়েছে জাতীয় বেল মাথা ঐক্য পরিষদ। (Hair? We don’t care) শ্লোগানকে সামনে রেখে এই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি গ্রুপ খোলা হয়। যার বর্তমান সদস্য ৩৬৭ জন। লক্ষ একটাই ‘নিজে ন্যাড়া হোন, অপরকে ন্যাড়া করতে উৎসাহিত করুন।’

সাম্প্রতিক সময়ে, করোনা ভাইরাসের ভয়াবহ অবস্থা পার করছে বাংলাদেশ এরই ধারাবাহিকতায় শিক্ষা প্রতিষ্ঠান সহ নানা প্রতিষ্ঠান বন্ধ দিলে মাথা ন্যাড়া করতেছে ছোট-বড় সবাই। সবার মিলনমেলা হয় এই গ্রুপে। খোজ নিয়ে দেখা যায়, করোনা ভাইরাসের এই কঠিন মূহুর্তে তারা বিভিন্ন ধরনের সহযোগিতামূলক ব্যবস্থা নিয়েছে।

জানা যায়, বেলমাথা ঐক্য পরিষদের উদ্যোগে ২০০ পরিবারের ১০ দিন চলার মতো বাজারের ব্যবস্থা করা হয়েছে। সুবর্নচর এলাকার গরীব দুঃস্থ দের তালিকা করে অত্যন্ত গোপনীয়তা রক্ষা করে বাসায় বাসায় পৌছে দিবে সুবর্নচর এলাকার বেলমাথা কর্মীরা। দেশের বিভিন্ন প্রান্তের সবাই এ গ্রুপের সাথে যুক্ত হচ্ছে। নিজেদের চকচকে ন্যাড়া মাথার ছবি পোস্ট করছেন।

বেলমাথা ঐক্য পরিষদের সমন্বয়ক (গ্রুপ এডমিন) হাবিব বলেন, লকডাউনের পর যখন সবাই সেলুনে যাবে চুল কাটতে তখন যে ড্রেস শরীরে জড়িয়ে দেওয়া হবে সেটা কতটুকু নিরাপদ আমার জন্য? কত দিন আগের ধোঁয়া? ওই ড্রেসে তো করোনা ভাইরাস থাকতে পারে। সেলুনে যে জায়গায় বসে চুল কাটব সেই স্থানে ও করোনা রোগী বসে থাকতে পারে। এইভাবে ছোয়াচে হতে পারে। তিনি বলেন, গ্রুপটা প্রথমে মজার চলে খোলা হলে ও এর উদ্যোগে নেওয়া হয়েছে অনেক পদক্ষেপ। ত্রাণ বিতরণ সহ নানা উদ্যোগ নেওয়া হয়েছে এবং ভবিষ্যতে এটা চলমান থাকবে।

বেলমাথা ঐক্য পরিষদের সদস্য ইসলাম আল জাহিদ বলেন, মাথায় উপর স্বর্গীয় অনুভূতি পেতে হলে আপনাকে টাক হতে হবে যখন মাথার উপর দিয়ে বাতাস বয়ে যায় তখন আপনি এই অনুভূতি লাভ করবেন। টাক মাথা হতে হলে আপনাকে সাহসী মনের অধিকারী হতে হবে। ভীতু মনের মানুষ কখনও টাক হতে পারবে না। আপনারাও টাক হোন টাকেই শান্তি,টাকেই প্রশান্তি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *