২২১৬ জন শিক্ষার্থীকে ১৫ জিবি করে ইন্টারনেট ডাটা দিল শাবিপ্রবি

২২১৬ জন শিক্ষার্থীকে ১৫ জিবি করে ইন্টারনেট ডাটা দিল শাবিপ্রবি

ডেস্ক রিপোর্ট


অনলাইন ক্লাসে সকল শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করতে ২২১৬ জন শিক্ষার্থীকে ১৫ গিগা বাইট (জিবি) ইন্টারনেট ডাটা প্রদান করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘সীমিত সম্পদের মধ্যেও আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে থেকে তাদের সর্বোচ্চ সহায়তা দেয়ার চেষ্টা করি। এ প্রেক্ষিতে আগামী এক মাসের জন্য ১৫ জিবি ইন্টারনেট সহায়তা প্রদান করা হয়েছে এবং ভবিষ্যতেও এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ২১৭তম সিন্ডিকেট সভায় সব শিক্ষার্থীদের মাসিক ১৫ গিগা বাইট (জিবি) ইন্টারনেট ডাটা দেওয়ার সিদ্ধান্ত হয়। গ্রামীণফোনের মাধ্যমে এই ডাটা সুবিধা হচ্ছে। এছাড়া অন্যান্য অপারেটর ব্যবহারকারী শিক্ষার্থীদেরও মাসিক ডাটা সুবিধা দেওয়া হবে।’

উপাচার্য আরও জানান, যে সকল শিক্ষার্থীর অনলাইন ক্লাসে অংশ নেওয়ার জন্য স্মার্ট ডিভাইস নেই তাদেরকে স্বল্পমূল্যে স্মার্ট কিনে দিতে আমরা আইসিটি মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করছি। আশা করি শীঘ্রই এ নিয়ে আমরা একটি সিদ্ধান্তে পৌঁছাতে পারবো।

তিনি আরও জানান, আর বিশ্ববিদ্যালয়ের জুনিয়র শিক্ষকদের ক্লাস নেওয়ার যন্ত্রপাতি কেনার জন্য বিনা সুদে ৫০ হাজার টাকা লোন দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *