২২৫ টাকায় ৩০ জিবি ডাটা পাবে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

২২৫ টাকায় ৩০ জিবি ডাটা পাবে খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

খুবি টুডে


শিক্ষার্থীদের অনলাইন ক্লাসকে ফলপ্রসূ করতে ইন্টারনেট সমস্যা সমাধানে গ্রামীণফোণের সঙ্গে চুক্তি করেছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) খান গোলাম কুদ্দুস সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের উদ্যোগে গ্রামীণফোনের সঙ্গে এ চুক্তির ফলে শিক্ষার্থীরা স্বল্পমূল্যের ইন্টারনেট সুবিধা পাবেন। আগ্রহী শিক্ষার্থীদের গ্রামীণফোনের নিকট থেকে দশ টাকা মূল্যের একটি সিমকার্ড ক্রয় করতে হবে। সে সিমকার্ডে ২২৫ টাকার বিনিময়ে ত্রিশ দিনে ৩০ জিবি ডাটা ব্যবহার করা যাবে।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বলেন, শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে যুক্ত হওয়ার সুবিধার্থে বিশ্বাবিদ্যালয় কর্তৃপক্ষ স্বল্পমূল্যে ইন্টারনেট ব্যবহারের জন্য গ্রামীণফোনের সঙ্গে আলোচনা করেছে। আলোচনা অনুযায়ী আগ্রহী শিক্ষার্থীদের গ্রামীণফোনের নিকট থেকে দশ টাকা মূল্যের একটি সিম ক্রয় করতে হবে।

তিনি আরও বলেন, এ সিম ব্যবহারকারীরা ২২৫ টাকার বিনিময়ে ত্রিশ দিনে ৩০ জিবি ডাটা ব্যবহার করতে পারবে। এই ডাটা শুধুমাত্র একাডেমিক সংক্রান্ত কাজে ব্যবহার করা যাবে। এই সিমের মাধ্যমে সরাসরি ডায়াল করে কথা বলা যাবে না। আগ্রহী শিক্ষকেররাও এই সুবিধা নিতে পারবেন।

সিম ক্রয়ের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বলেন, এই সিম ক্রয় করতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপলোড করা গুগল ডক ফর্মে ন্যাশনাল আইডি কার্ড/জন্মনিবন্ধনের স্ক্যান কপিসহ আগামী ২৪ তারিখের মধ্যে পূরণ করে অনলাইনে জমা দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *