বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন

৫ দফা দাবিতে বেরোবি উপাচার্যকে চিঠি দিলেন শিক্ষক সমিতি

  • আপডেট টাইম শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯, ৯.০৬ পিএম

বেরোবি টুডে: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসে উপাচার্য এবং রেজিস্ট্রারকে সার্বক্ষণিক উপস্থিত থাকাসহ বিভিন্ন বিষয়ে উপাচার্য বরাবর চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। ৫ চিঠিতে সকল নিয়োগ, সিন্ডিকেট, বাছাই বোর্ড, অর্থ কমিটির সভাসহ সকল গুরুত্বপূর্ণ সভা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এবং রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখা খোলার দাবি করেছে শিক্ষক সমিতি।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক খায়রুল কবির সুমন স্বাক্ষরিত এক চিঠিতে শিক্ষক নেতারা এসব দাবি জানান।

চিঠিতে উল্লেখ্য হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান কর্তাব্যক্তি হিসেবে যোগদানের পর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ধারাবাহিকভাবে অনুপস্থিত এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তফা কামাল প্রশাসনের প্রধান কর্মকর্তা হয়েও ক্যাম্পাসে দীর্ঘমেয়াদে অনুপস্থিত থাকেন। এতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে।

এদিকে উপাচার্যকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকার বিষয়টি সাক্ষাতে বলার জন্য শিক্ষক সমিতি দেখা করতে চাইলেও উপাচার্য সাক্ষাত করতে অনিচ্ছা প্রকাশ করেছেন বলে চিঠিতে উল্লেখ করেন তারা। আলাদা এক চিঠিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার সরকারসহ যে সকল শিক্ষক বিধি মোতাবেক পে-প্রোটেকশন প্রাপ্য হয়েছেন তাদের অতি দ্রুত পে-প্রোটেকশন প্রদান, রসায়ন বিভাগের প্রভাষক ড. মো. জাকির হোসেনের শিক্ষা ছুটি অভিজ্ঞতা সংক্রান্ত সমস্যা দ্রুত সমাধানের লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য অতি দ্রুত একটি শিক্ষা ছুটি সংক্রান্ত নীতিমালা প্রণয়ন এবং ক্যাম্পাসে রাষ্ট্রায়ত্ত ব্যাংকের শাখা খোলার ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানান শিক্ষক সমিতি।

দ্য ক্যাম্পাস টুডে

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today