৯৯৯ -এ কল, গভীর রাতে হাওড় থেকে ৪ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী উদ্ধার

৯৯৯ -এ কল, গভীর রাতে হাওড় থেকে ৪ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

ঝড়-তুফানের বৈরী আবহাওয়া। পথ ভুলে কাদায় গিয়ে আটকে পড়েন ৪ শিক্ষার্থী। উপায় না পেয়ে রাত সাড়ে ১২টায় জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল। এমন ঘটনা ঘটেছে গত বুধবার গভীর রাতে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার দুর্গম হাওরাঞ্চলে।

তাত্ক্ষণিকভাবে, তাদের উদ্ধারে দ্রুত ছুটে যায় কলমাকান্দা থানা পুলিশের টহল দল। স্থানীয় লোকদের সহায়তায় হারিয়ে যাওয়া পথ ভোলা শিক্ষার্থীদের রাতের আঁধারে খুঁজতে থাকে পুলিশ। কাদায় ভরা হাওরাঞ্চলের রাস্তা। সামনে ভারত সীমান্তবর্তী পাহাড়।অবশেষে রাত দেড়টায় উপজেলার হরিণধরা নয়াগাঁও এলাকা থেকে উদ্ধার করা হয়।

জানা যায়, শিক্ষার্থীরা হলেন ঢাকা থেকে ঘুরতে আসা হামজা রহমান অন্তর, পারভেজ চৌধুরী। তাঁরা দুজন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অপর দুই শিক্ষার্থী হলেন আদি চৌধুরী ও আল মোজাহিদ। তাঁরা নেত্রকোনা সরকারি কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির ছাত্র।

ঘটনা সূত্রে চার শিক্ষার্থী বলেন, সুনামগঞ্জের মধ্যনগর হাওরে মোটরসাইকেল নিয়ে ঘুরতে যান। পরে বৈরী আবহাওয়ায় পথ ভুলে তারা চলে আসেন নেত্রকোনার কলমাকান্দায়। পেটে ক্ষুধা আর মনে হারিয়ে যাওয়ার ভয়। সঙ্গে নেই কোনো খাবার। অবশেষে পুলিশ দেখে তাদের চার বন্ধুর চোখে-মুখে আনন্দের জোয়ার।

তারা আরও বলেন, কলমাকান্দা বাজারে এনে তাদের খাওয়া ও আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করে দেন পুলিশ। কলমাকান্দা থানা পুলিশের দ্রুত পদক্ষেপে অভিভূত হন তারা।

বিষয়টি নিশ্চিত করে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ টি এম মাহমুদুল হক বলেন, ওই চার শিক্ষার্থী আজ বৃহস্পতিবার দুপুরের পর থানায় আসেন। পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এরপর তাঁরা নিজ নিজ বাড়ির পথে রওনা হন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *