দাবির মুখে চবির বাস যাবে বিভাগীয় শহরে

চবি প্রতিনিধিঃ লকডাউনে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) কর্তৃপক্ষ। চবির ৪টি বাস ভিন্ন ভিন্ন রুট হয়ে শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পোঁছে দিবে।

এরআগে ঢাকা পর্যন্ত পৌঁছে দেওয়ার কথা থাকলেও শিক্ষার্থীদের দাবির মুখে সিদ্ধান্ত পরিবর্তন বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেওয়া নেয় কর্তৃপক্ষ।

শুধু ঢাকা নয় বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেওয়ার দাবি চবি শিক্ষার্থীদের

মঙ্গলবার (২৯জুন) বিকালে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন এর কারণে গণপরিবহন বন্ধ থাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নিরাপদে গন্তব্যে পৌছে দিতে ৪টি বাস ২৯ জুন ২০২১ রাত ১০ টায় চবি ‘স্মরণ চত্বর’ থেকে যাত্রা করে নিম্মলিখিত রুট অনুসরণ করে শিক্ষার্থীদের গন্তব্যে পৌছে দিবে।

চবি ক্যাম্পাস থেকে ১টি বাস ঢাকা-আরিচা ফেরিঘাট পর্যন্ত (বরিশাল ও খুলনা বিভাগের শিক্ষার্থীদের জন্য), অপর ১টি বাস চবি ক্যাম্পাস-ঢাকা হয়ে রাজশাহী সদর, আরও ১টি বাস চবি ক্যাম্পাস-ঢাকা হয়ে রংপুর সদর এবং অন্য ১টি বাস চবি ক্যাম্পাস থেকে ঢাকা-ময়মনসিংহ হয়ে সিলেটের (সদর)উদ্দ্যেশে যাত্রা করবে।

এর আগে শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা পোষণ করে চবি ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় প্রক্টরের নিকট পরীক্ষার্থীদের বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেওয়ার দাবি জানায়। মঙ্গলবার দুপুরে,চবি ছাত্র ইউনিয়নের পক্ষ থেকে একই দাবিতে বিবৃতি দেওয়া হয়।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে দ্য ক্যাম্পাস টুডেতে ‘শুধু ঢাকা নয় বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেওয়ার দাবি চবি শিক্ষার্থীদের’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *