মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:৩০ অপরাহ্ন

গোলাম সরোয়ারকে নির্যাতনের ঘটনায় চবিসাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০, ৩.১৪ পিএম

 

চবি প্রতিনিধি

চট্টগ্রামের সাংবাদিক গোলাম সরোয়ারকে অপহরণ ও নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
সাংবাদিক সমিতি (চবিসাস)।
আজ (মঙ্গলবার) সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী এক যৌথ বিবৃতিতে এমন প্রতিক্রিয়া জানিয়েছেন।

এসময় ঘটনার সাথে জড়িত অপরাধীদের দ্রুততম সময়ে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা ।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলেন, ‘গত ২৯ অক্টোবর নিজ বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বের হয়ে নিখোঁজ হন চট্টগ্রামের অনলাইন নিউজ পোর্টাল সিটিনিউজ বিডি ও সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার সাংবাদিক গোলাম সরোয়ার।

তিনদিন নিখোঁজ থাকার পরে গত রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের কুমিরা ইউনিয়ন এলাকায় খালের পাড় থেকে তাকে উদ্ধার করে স্থানীয়রা ।

বিজ্ঞাপন

উদ্ধার পরবর্তী যে ভিডিওটি ভাইরাল হয়েছে তাতে সংবাদিক সরোয়ারকে বলতে শোনা গেছে, “ভাই, আমাকে মাইরেন না, প্লিজ আমি আর নিউজ করবো না”।”

যৌথ বিবৃতিতে বলেন, “সাংবাদিকরা কোনো পক্ষের লোক নন,অন্যায়-অবিচারের বিরুদ্ধে সাংবাদিকদের কলম সব সময় সোচ্চার থাকে। মানুষের না বলা কথাগুলো সাংবাদিকরাই প্রকাশ করে আসছে যুগ যুগ ধরে।

বিজ্ঞাপন

এ সত্যকে লালন করেই শুধুমাত্র সংবাদ উপস্থাপনের জন্যই গোলাম সারোয়ারের উপরে নির্যাতনের খড়গ নেমে এসেছে। ক্ষমতার অসীম চর্চা এবং গণতান্ত্রিক মতামতকে হত্যা করার স্পৃহা শাসকদেরকে জবাবদিহিতা মুক্ত থাকতে সহযোগিতা করছে, এর ফলে কমেছে প্রশ্ন তোলার সুযোগ।

যারাই প্রশ্ন উ্থাপন করছে তাদেরকেই দমিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে গণমাধ্যমকর্মী সরোয়ারের উপরে এমন ভয়াবহ নির্যাতন সেই ইঙ্গিত প্রদান করে।’

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়েছে , ‘এ ধরনের ঘটনা বাক ও সাংবাদক্ষেত্রের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করে। যা মোটেই কাম্য নয়। সাংবাদিক নির্যাতনকারী ও ইন্দনদাতাদের দ্রুত চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে ।

একই সাথে সাংবাদিক পেশাজীবীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তা না হলে সন্ত্রাসীরা গণমাধ্যমের কণ্ঠরোধ করতে বারবার হামলা চালানোর সাহস পাবে।

বিজ্ঞাপন

তাই আইন প্রয়োগকারী সংস্থার কাছে অতিসত্বর এ ঘটনায় দোষী ব্যক্তিদের যথাযথ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) নেতৃবৃন্দ।”

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today