বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১১:২৮ পূর্বাহ্ন

জবি শিক্ষার্থী তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০, ১০.২৮ পিএম

ফারহান আহমেদ রাফি

জবি প্রতিনিধি

বিজ্ঞাপন

 

 

 

ইসলাম ধর্ম ও মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার করা হয়েছে।
আজ( বৃহস্পতিবার) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সাম জগলুল হোসেনের আদালতে আবু মুসা রিফাত নামের একজন মামলাটি করেন।

এর আগে মামলার বাদীর জবানবন্দি গ্রহন করেন ট্রাইব্যুনাল। পরে ট্রাইব্যুনাল অভিযোগের বিষয়ে সিটিটিসির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগকে ১২ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ বলা হয়, ‘আসামী তিথি সরকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাণী বিদ্যা বিভাগের একজন শিক্ষার্থী বটে ।

তিনি ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে ইচ্ছাকৃতভাবে নিজের ফেসবুক পেইজ www.facebook . Tithy Sarker এই আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে কুটুক্তি করে ইসলাম ধর্মের মূল্যবােধ ও অনুভূতিতে আঘাত প্রদান করেছেন ।

বিজ্ঞাপন

তিনি গত ১৬ অক্টোবর তার ফেসবুক পেজ www.facebook.Tithy Sarker timeline এ বিভিন্ন গ্রুপে৷ মেসেঞ্জার পোস্টে লেখেন, ‘মানুষের ইমােশন নিয়ে খেলে এমন ধর্ম পৃথিবীতে একটাই।’

পরবর্তীতে তিনি আরাে যুক্ত করেন, ‘আল্লাহ ওয়াদা পালনে ব্যর্থ’। ছাগলের কাছে আল্লা পরাজিত ওয়াদা রক্ষা করতে, আল্লাহ যথাযথভাবে কোরআন সংরক্ষণ করতে ব্যর্থ হয়েছে এ কথা আমরা সহজেই বুঝতে পারি। তিনি কোরআন শরীফে জঙ্গীবাদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন।

বিজ্ঞাপন

অভিযোগে আরো উল্লেখ করা হয়, ‘তিথি সরকার তার ফেসবুক আইডিতে মুসলমান সম্প্রদায়কে ‘শুয়ােরের জাত’ বলে প্রচার করেন। বেশ্যাবৃত্তিকে ইসলামে হালাল বলে প্রচার করেন।
তিনি মহানবী মহযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে বলেন , মােহাম্মদের মেয়েকে বিয়ে দিয়েছে ওমরের কাছে আবার ওমরের মেয়েকে বিয়ে করেছে , কে কার শশুর। বাল্য বিবাহ বহু বিবাহ পৃথিবীকে বিছানা আখ্যা দিয়েছেন।

তার ফেসবুক আইডি পর্যালােচনা করলে দেখা যায় যে , তিনি ইসলাম ধর্মের মুল্যবােধ ও অনুভূতিতে আঘাতের ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময় কটুক্তিকর ইসলামধর্ম অবমাননাকর বিভিন্ন পোস্ট লিখেছেন ও প্রচার করেছেন।
আসামী তিথি সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ( জ.বি ) শাখার দপ্তর সম্পাদক ছিলেন। ইতোমধ্যে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেবার কারণে তাকে উক্ত সংগঠক থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

একই অভিযোগে গত ২৬ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার স্বাক্ষরিত আদেশে তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়।
যেহেতু আসামীর অপরাধ ডিজিটাল নিরাপত্তা আইন , ২০১৮ এর আওতায় সংগঠিত হয়েছে ।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today