বশেমুরবিপ্রবিতে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে মন্দির নির্মাণের টেন্ডার পাশ

সাগর , বশেমুরবিপ্রবি প্রতিবেদক:প্রতিষ্ঠার ১০ বছর পরে অবশেষে মন্দির নির্মাণ হতে যাচ্ছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। তবে বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে নয় হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের অর্থায়নে এই মন্দির নির্মাণ হবে।

সনাতন শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায় , বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পূজা অর্চনার জন্য ক্যাম্পাসে অস্থায়ী মন্দিরে কার্যক্রম চলমান থাকায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট থেকে পূজা অর্চনার জন্য ক্যাম্পাসে ছোট মন্দির নির্মাণের কাজ শুরু করার উদ্যোগ নিয়েঋে এবং ইতোমধ্যে মন্দির নির্মাণের টেন্ডারও পাশ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সনাতন সংঘের সভাপতি একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক উজ্জ্বল মন্ডল স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর প্রদানকৃত আবেদন পত্রে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মন্দির নির্মাণের জায়গা নির্ধারণ করে দিলেই কাজ শুরু হবে।

জায়গা নির্ধারণের বিষয়ে সনাতন সংঘের সভাপতি উজ্জ্বল মন্ডল বলেন, ইতিমধ্যে জায়গা নির্ধারণের সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আশা করছি আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয় প্রশাসন কতৃপক্ষের উপস্থিতিতে এটি বুঝিয়ে দেবে। এক প্রশ্নের উত্তরে বলেন, হিন্দু কল্যান ট্রাস্টের উদ্যোগে ছোট নাট মন্দির নির্মাণ হবে। এবং বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ধাপে অধিকতর উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হলে তখন পূর্ণাঙ্গ মন্দির নির্মাণ হবে।

সনাতন শিক্ষার্থীদের দাবি, অতি দ্রুত উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করা হোক।পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তৃতীয় ধাপে পূর্ণাঙ্গ মন্দির নির্মাণের উদ্যোগ নেয়া হোক।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment