মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:১৫ অপরাহ্ন

অটোপাস বাতিল করে এইচএসসি পরীক্ষা নিতে মানববন্ধন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০, ১.৫৬ পিএম
এইচএসসি পরীক্ষা নিতে মানববন্ধন

ক্যাম্পাস টুডে ডেস্ক


চলতি বছরের এইচএসসি ও সমমানে অটোপাস বাতিল করে পরীক্ষা নিতে ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে ইসলামি আন্দোলন শিক্ষা ফোরাম নামের একটি সংগঠন।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন সংগঠনের নেতা-কর্মীরা ।

বিজ্ঞাপন

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষায় অটোপাস দেয়ায় শিক্ষার্থীরা পড়ালেখা থেকে দূরে সরে গেছে। এ কারণে সমানে অন্যায়-অত্যাচার বেড়ে গেছে। শিক্ষার্থীদের পড়ালেখার মধ্যে ফেরাতে স্বল্প আকারে হলেও এইচএসসি-সমমান পরীক্ষা নেয়া প্রয়োজন। এ কারণে অটোপাসের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার দাবি জানান তারা।

তারা বলেন, বিশ্বজুড়ে করোনা মহামারি হলেও কোনো দেশে অটোপাস দেয়া হয়নি। অথচ আমাদের শিক্ষার্থীদের অটোপাস দিয়ে তাদের জীবন নষ্ট করা হচ্ছে। অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে এইচএসসি পরীক্ষার আয়োজন করতে হবে।

বিজ্ঞাপন

এ সময় ইসলামি আন্দোলন শিক্ষা ফোরামের কেন্দ্রীয় সভাপতি এ বি এম জাকারিয়া বলেন, দেশজুড়ে আজ নারীদের ওপর ধর্ষণ, নির্যাতন ও নিপীড়ন বেড়ে গেছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলে এমন পরিস্থিতি হতো না। শিক্ষার্থীরা তাদের পড়ালেখা নিয়ে ব্যস্ত থাকত। সেটি না হওয়ায় বর্তমানে তারা মাদকদ্রব্য সেবন আর অন্যায়ের মধ্যে পতিত হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষার্থীদের সঠিক পথে আনতে অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে হবে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এইচএসসিসহ সকল বার্ষিক পরীক্ষা অটোপাস না দিয়ে সীমিত আকারে পরীক্ষা নিয়ে পরবর্তী ক্লাসে উন্নীত করার দাবি জানান তিনি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today