অপেক্ষা বাড়ছে নেইমারের

অপেক্ষা বাড়ছে নেইমারের

খেলাধুলা টুডে:গুঞ্জন টা নেইমারের বার্সা ছাড়ার পর থেকেই। নেইমার কি বার্সাতে ফিরবেন? নাকি পিএসজি তে থাকবেন? ৩ বছর ধরে যেনো সমঝোতায় হচ্ছে না ফরাসি ক্লাবটির সাথে।

২০১৭ সালে রেকর্ড ২৫০ মিলিয়ন ডলারে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। তারপর থেকে বেশ কয়েকবারই বার্সায় ফেরার ইচ্ছে প্রকাশ করেছেন।

পিএসজি তে যোগ দেওয়ার পর তিন সিজনে তিনটি লিগ ওয়ান শিরোপা জিতেছেন। তারপরও নাকি সেখানে মন বসছে না নেইমারের।

দলের সতীর্থদের সঙ্গেও নাকি তিনি দল ছাড়ার বিষয়টি নিয়ে খোলাখুলি আলাপ করেছেন। স্প্যানিশ গণমাধ্যম ‘মুন্দো দিপোর্তিভো’র প্রতিবেদন, নেইমার তার একজন ঘনিষ্ঠ পিএসজি সতীর্থকে বলেছেন, ‘আমি বার্সায় যেতে চাই।’

এদিকে বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসিও খুব করে চাইছেন নেইমারকে। ২০১৫ সালের পর থেকে চ্যাম্পিয়ন্স লীগ জেতেনী বার্সা। দলের শক্তি বাড়াতে নেইমারের মতো একজন খেলোয়াড়কে খুব করেই দরকার বলে মনে করছেন তিনি।

চুক্তি অনুযায়ী ২০২২ সালে পিএসজির হয়ে খেলবেন নেইমার। এর পর ফরাসি ক্লাবটি তাদের মূল্যবান খেলোয়াড়ের সঙ্গে চুক্তি নবায়ন করতে চাইছে। যদিও এখনও পর্যন্ত নেইমার রাজি হননি ।

গত মৌসুমে নেইমারকে দলে আনার খুব কাছাকাছি অবস্থানে পৌঁছে গিয়েছিল বার্সা। ১৪৬ মিলিয়ন ডলারের সঙ্গে ইভান রাকিতিচ আর জন-ক্লায়ার তোবিদোকে দিতে চেয়েছিল তারা। পিএসজি রাজি না হওয়ায় পরে চুক্তিতে ওসমান ডেম্বেলের নামও ঢুকিয়ে দেয় বার্সা। কাজ হয়নি।

এই মৌসুমে বাড়তি টাকা নিয়ে চেষ্টা করতো কাতালান ক্লাবটি। কিন্তু করোনাভাইরাসের কারণে আর্থিক ক্ষতি হয়েছে সব ক্লাবেরই। তাই এবারও নেইমারকে নগদ মূল্যে কেনার কোনো সম্ভাবনা নেই বার্সার।

যদিও ফরাসি ক্লাবটি বারবারই পরিষ্কার করে বলছে, নেইমারকে নিতে হলে পুরো দাম দিয়েই নিতে হবে এবং সেটা নগদ ১৯৬ মিলিয়ন ডলার। কিন্তু এই বাজারে এত টাকা খরচ করতে চাইছে না বার্সেলোনা।

এদিকে ফেরার আশায় ব্যাকুল হয়ে আছেন নেইমার। কবে আবার বার্সেলোনায় ফিরতে পারবেন? প্যারিস সেন্ট জার্মেইয়ের সঙ্গে যে সমঝোতাই হচ্ছে না কাতালান ক্লাবটির! যাবেন যাবেন করেও তাই যাওয়া হচ্ছে না ব্রাজিলিয়ান সুপারস্টারের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *