আইরিশদের বিপক্ষে মাঠে ফিরছেন অধিনায়ক মরগ্যান, বিশ্রামে স্টোকস – বাটলার

আইরিশদের বিপক্ষে মাঠে ফিরছেন অধিনায়ক মরগ্যান, বিশ্রামে স্টোকস – বাটলার

খেলাধুলা টুডে


প্রায় ৪ মাস পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট।ওয়েস্ট ইন্ডিজ এর বিপক্ষে টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড। তবে শুধু একটি নয়,টানা তিনটি সিরিজ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল।

ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরপরই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংলিশরা। ওয়ানডে সিরিজ শেষ হবে ৪ আগস্ট। আবার ৫ আগস্ট থেকে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ।

ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ শুরুর আগেই পরের দুই সিরিজের সূচিও ঘোষণা করে দিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তাই ব্যস্ত সূচির ক্লান্তি যেন খেলোয়াড়দের মধ্যে ভর না করে, তাই ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজের পর চার তারকা খেলোয়াড়কে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসিবি।

এ চারজন হলেন বেন স্টোকস, জস বাটলার,মার্ক উড ও জোফরা আর্চার। এছাড়া ইনজুরির কারণে নেই ক্রিস জর্ডান, প্যাট ব্রাউন ও ডেভিড মালান। শুধু তাই নয় হেড কোচ ক্রিস সিলভারউডও থাকবেন বিশ্রামে।

এ সুযোগে ইংল্যান্ড দলে ফিরেছেন বেশ কয়েকজন খেলোয়াড়। যার মধ্যে রয়েছেন সবশেষ বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্স এর হয়ে মাঠ মাতানো ডেভিড মালানও। অন্য খেলোয়াড়রা হলেন স্যাম বিলিংস,লিয়াম লিভিংস্টোন, জেমস ভিনস,লিয়াম ডওসন, বেন ডাকেট এবং রিস টপলি।

আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ৩০ জুলাই, ১ ও ৪ আগস্ট।তবে ১৬ জুলাই থেকে সাউদাম্পটনে শুরু হবে ইংল্যান্ড দলের অনুশীলন। পরে ২১ ও ২৪ জুলাই স্কোয়াডের খেলোয়াড়রা দুই ভাগ হয়ে খেলবেন দুইটি একদিনের প্রস্তুতি ম্যাচ।

আইরিশদের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ২৪ সদস্যের এই অনুশীলন স্কোয়াডে অধিনায়কত্ব করবেন নিয়মিত অধিনায়ক ইয়ন মরগ্যান।

ইংল্যান্ডের ২৪ সদস্যের অনুশীলন স্কোয়াড:
ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস,জেসন রয়,হেনরি ব্রুকস,লিয়াম লিভিংস্টোন,জেমন্স ভিন্স,ব্রাইডন কার্স, টম কারান, লিয়াম ডওসন, বেন ডাকেট ,টম ব্যান্টন, লরি ইভান্স, রিচার্ড গ্লেসন, লুইস গ্রেগরি, স্যাম হেইন, টম হেলম, সাকিব মাহমুদ, ম্যাথিউ পার্কিনসন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ডেভিড উইলি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *