আমি শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চাই: বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসি

আমি শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চাই: বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসি

ববি প্রতিনিধিঃ গতকাল মঙ্গলবার রাত দেড়টার সময় বরিশালের রুপাতলি হাউজিং এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয় বলে জানান শিক্ষার্থীরা।

গভীর রাতে মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেধড়ক মারধর করেছে স্থানীয় দুর্বৃত্তরা এই ঘটনায় আহত ১৩ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের সাথে বৈঠক শেষে জানান, ” শিক্ষার্থীদের দাবীগুলো নিয়ে সামনে আরো আলাপ-আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করবো, আমি শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চাই, তাদের নিরাপত্তা চাই ” এছাড়াও আন্দোলনকারীদের অবরোধ তুলে নেওয়ার আহ্বান জানিয়ে আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয়ভার গ্রহনের কথা জানান তিনি।

ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবীতে রাতেই রাস্তা অবরোধ করে ঘণ্টাখানেক বিক্ষোভ করেন তারা। এবং ভোর ৭ টা থেকে চলমান আছে শিক্ষার্থীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি। দোষীদের আইনের আওতায় না আনলে সড়ক অবরোধ প্রত্যাহার করবেন না বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা। ইতোমধ্যে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে একটি অগ্নিসংযোগ করেন শিক্ষার্থীরা।

আহত যে শিক্ষার্থীর পরিচয় পাওয়া গেছে তারা হলেন, মার্কেটিং বিভাগের শেখ সজিব, ইমন, মিরাজ, মাহবুব রহমান, রসায়ন বিভাগের শাহেদ পারভেজ তানিম ও সোহানুর সোহান, সমাজবিজ্ঞান বিভাগের আলীম সালেহী, গণিত বিভাগের রাজিব ও ফাহিম , মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ইকবাল হাসান ও নুরুল্লা সিদ্দিকী এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জয় ও আলী হোসেন।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্য হতে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিয়াম জামান বলেন, আমরা কোন আশ্বাসে থেমে থাকবো না, যতক্ষণ যাবত বিচার কার্যক্রম বাস্তবায়ন না হবে আমরা রাজপথ ছাড়ছি না।

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরীর রূপাতলী বিআরটিসি বাস কাউন্টারের স্টাফ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রকে ছুরিকাঘাত ও এক ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এই ঘটনার সূত্র ধরে গভীর রাতে শ্রমিক নেতাদের আঁতাতে আবারো শিক্ষার্থীরা হামলার শিকার হন বলে জানিয়েছেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *