ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টি-২০ তে বৃষ্টির জয়

ইংল্যান্ড-পাকিস্তান প্রথম টি-২০ তে বৃষ্টির জয়

ক্রীড়া প্রতিবেদক

শিরোনাম পড়ে কিছুটা অন্য রকম মনে হচ্ছে? বৃষ্টির জয়! এ আবার কী করে সম্ভব?- জি, জয় টা বৃষ্টির’ই। ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার শেষ দুই টেস্ট বৃষ্টির বাধায় ড্র হওয়ার পর এবার ভেস্তে গেল দুই দলের মধ্যকার প্রথম টি-২০ ম্যাচটিও।

এর আগে টস জিতে সফরকারী কাপ্তান বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে স্বাগতিক ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায়। খেলার বয়স যখন মাত্র ৫ বল, তখনই খেই হারান ওপেনার বেয়ারস্টো। ইমাদ ওয়াসিমের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর ৯.৩ ওভার পর্যন্ত ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নেন ওপেনার টম ব্যান্টন ও তিনে ব্যাটিং করতে নামা ডেভিড মালান। দু’জনে গড়েন ৭১ রানের জুটি, দলীয় ৭৪ রানে নিজের ভুলে রান আউট হওয়ার আগে ২৩ বলে একই ২৩ রান করেন মালান। তবে অপর প্রান্ত ঠিকই আগলে রাখেন টম ব্যান্টন, শুরুতে ধীরে ব্যাটিং করলেও পিচ বুঝে চড়াও হয়েছেন সফরকারী বোলারদের উপর। স্লিপে একবার জীবনও পেয়েছেন শাহীন আফ্রিদির বলে, এরপরে আর পেছনে ফিরে দেখেননি। ৪২ বলে ৪ চার আর ৫ ছয়ে ১৬৯.০৫ গড়ে করেন ৭১ রান।

ইংল্যান্ড যখন বড় সংগ্রহের দিকে আগাচ্ছিলো ঠিক তখনই দলীয় ১০৯ রানে সাদাব খানের বলে ইমাদ ওয়াসিমের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে ব্যান্টন বিদায় নিলে হোঁচট হায় ইংল্যান্ড শিবির। এরপর একে একে প্যাভিলিয়নের পথ ধরেন কাপ্তান মরগান, মঈন আলী ও লুইস গ্রেগরি। ১২৩ রানেই নেই ইংলিশদের ৬ উইকেট, এই কৃতিত্ব পুরোটাই পাকিস্তানি স্পিনারদের। কীভাবে একের পর এক আঘাত হানতে হয় প্রতিপক্ষ শিবিরে, তাই তারা করে দেখিয়েছেন।

১৬.১ ওভারে বৃষ্টি বাধায় খেলা বন্ধ হলে, আর তা শুরু করা সম্ভব হয়নি। যখন বৃষ্টি থামে ততক্ষণে আউটফিল্ড ঠিকঠাক করে খেলায় ফিরতে অনেক সময় লেগে যেত, তাই আম্পায়ার ও ম্যাচ রেফারি মিলে এই ম্যাচ ড্র ঘোষণা করেন। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-২০ হবে যথাক্রমে ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *