ইবিতে নির্বাহী ক্ষমতা বলে ৩ কর্মকর্তাকে স্থানান্তর

ইiবি

ইবি টুডেঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে স্থাথান্তর করে বিভিন্ন দপ্তরে দেয়ার প্রতিবাদ জানিয়েছে কর্মতকর্তা সমিতির নেতারা। বুধবার সকাল ১১ টায় উপাচার্যের দায়িত্বে থাকা উপ-উপাচার্য অধ্যাপক ড.শাহিনুর রহমানের নিকট স্মারকলিপি দেয় তারা। এই স্থাথান্তর উদ্দেশ্য প্রণোদিত ভাবে করা হয়েছে বলে দাবি জানায় সমিতির নেতারা।

জানা যায়, গত মঙ্গলবার বিকালে নির্বাহী ক্ষমতা বলে বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে বদলি করে বিভিন্ন দপ্তরে দিয়েছে উপাচার্য। এর মধ্যে জাহিদুল ইসলামকে অর্থ ও হিসাব শাখা থেকে সামজিক বিজ্ঞান অনুষদে, আব্দুল লতিফকে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ থেকে শেখ রাসেল হলে এবং তোবারক হোসনকে লোক প্রশাসন বিভাগ থেকে স্থাথান্তর করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে দেয়া হয়েছে।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, ‘ আগামী ৮ ডিসেম্বর কর্মকর্তা সমিতির নির্বাচন। এই সময় কোন কারন ছাড়াই হয়রানিমূলক ভাবে তিন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। প্রশাসন এই স্থাথান্তর উদ্দেশ্য প্রণোদিত ভাবে করে কর্মকর্তাদের মধ্যে বিভাজন তৈরীর চেষ্টা করছে বলে দাবি করেছে সমিতির নেতারা। এসময় তারা বদলি আদেশ প্রত্যাহারের দাবি জানায়।

উপাচার্যের দায়িত্বে থাকা উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান বলেন, ‘এটি উপাচার্য নির্বাহী ক্ষমতা বলে করেছেন। তিনি আসলে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment