কম্পিউটার চুরি: সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কমিটির এক সদস্যকে অব্যাহতি

কম্পিউটার চুরি: সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কমিটির এক সদস্যকে অব্যাহতি

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) চুরির ঘটনায় তদন্ত কমিটি থেকে সহকারী রেজিস্ট্রার নজরুল ইসলামকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও তদন্ত কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. নূরুউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরি যাওয়া বিষয়ক তদন্ত কমিটির কার্যক্রম সকল প্রশ্নের ঊর্ধ্বে রাখার স্বার্থে তদন্ত কমিটির ৬ সদস্যের মতামতের ভিত্তিতে কমিটির সদস্য পদের পদ থেকে তাকে অব্যাহতি প্রদান করা হল।

এ অভিযোগের ব্যাপারে মোঃ নজরুল ইসলাম জানান, তদন্ত কমিটির একজন সদস্য হিসেবে তিনি সব সময় প্রশাসন ও পুলিশকে সহযোগিতা করেছেন এবং তার বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন।

এদিকে মঙ্গলবার (১৮ আগস্ট) ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, ইতিমধ্যে কম্পিউটার চুরির ঘটনায় মাসরুল ইসলাম পনি শরীফ নামের একজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। কিন্তু শুধুমাত্র একজন শিক্ষার্থীর পক্ষে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা ভেঙে এতবড় চুরির ঘটনা ঘটানো সম্ভব নয়। আমরা চাই কম্পিউটার চুরির সাথে জড়িত সকলের নাম যেনো প্রকাশ করা হয় এবং তাদের যেনো বিচারের আওতায় আনা হয়।

প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয় এবং পরবর্তীতে ১৩ আগস্ট রাতে ৩৪ টি কম্পিউটার ঢাকার একটি হোটেল থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *