সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় নিষিদ্ধ যেসব জিনিসপত্র

  • আপডেট টাইম বুধবার, ৬ নভেম্বর, ২০১৯, ১.৩৪ পিএম

কুবি টুডেঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৮ ও ৯ নভেম্বর।

মঙ্গলবার (৫ নভেম্বর) মঙ্গলবার বিকেল ৩টায় কুবি কনফারেন্স কক্ষে উপাচার্যের সভাপতিত্বে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে কেন্দ্রীয় কমিটির এক যৌথ সভা অনুষ্ঠিত হয়।



ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cou.ac.bd) এবং হেল্পলাইন ০১৫৫৭৩৩০৩৮১/ ০১৫৫৭৩৩০৩৮২ থেকে জানা যাবে।



সভায় পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে পরীক্ষার্থীদেরকে যানজট বিবেচনা করে এক দিন আগেই কুমিল্লায় অবস্থান করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বেই স্ব স্ব কেন্দ্রে প্রবেশ করতে হবে, বিলম্বে পরীক্ষার্থীদেরকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। পরীক্ষার নিরাপত্তার স্বার্থে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখমন্ডল ও কান খোলা রাখতে হবে।

ভর্তি পরীক্ষায় কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোন প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে তালিকাভূক্ত সংশ্লিষ্ট বিশেষ দায়িত্বরত ব্যক্তি ব্যতিত অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না।

নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রের মূল ফটক দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় তাদের তল্লাশি করা হবে। এছাড়া কেন্দ্র ও বাহিরে আশ-পাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্য, বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউট নিয়োজিত থাকবে।



সংবাদ প্রেরক দ্য ক্যাম্পাস টুডের কুবি প্রতিনিধি মুহাম্মদ ইকবাল মুনাওয়ার।


 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today