বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:০২ অপরাহ্ন

কেন্দ্রীয় চুক্তিতে নতুন ছয়মুখ সহ ২০ জনের তালিকা প্রকাশ করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০, ৩.৫৮ পিএম

খেলাধুলা টুডে ডেস্ক:  ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ২০২০-২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। এ বছরের চুক্তিতে জায়গা পেয়েছেন ২০ জন ক্রিকেটার। এছাড়া ১৫ জন নারী ক্রিকেটারকেও রাখা হয়েছে তালিকায়।

প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তি ভুক্ত হলেন মার্নাস লেবুশেইন, অ্যাস্টন অ্যাগার, কেইন রিচার্ডসন, জো বার্নস সহ ৬জন ক্রিকেটার। চুক্তি থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টোইনিস ও টপঅর্ডার ব্যাটসম্যান ওসমান খাজা।

বিজ্ঞাপন

ঘরবন্দি, মাঠে নেই খেলা। মাস শেষে পাচ্ছেননা পুরো বেতন। এমন হালচিত্র অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের। তবে এই দুর্দিনেও সুখবর পেলেন কয়েকজন।

করোনাভাইরাসের প্রভাবে মাঠের খেলা যেমন থমকে আছে, তেমটি আটকে ছিল ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিও। কিছুটা দেরিতে হলেও, তালিকা প্রকাশ করলো ক্রিকেট অস্ট্রেলিয়া। এবারের চুক্তিতে ঠাঁই পেয়েছেন ২০ ক্রিকেটার।

বিজ্ঞাপন

গত বছরের চুক্তি থেকে রয়ে গেছেন ১৪ জন। তারা হলেন, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, টিম পেইন, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল, ট্রেভিস হেড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জস হ্যাজলউড, নাথান লায়ন, প্যাটিনসন, ঝাই রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা।

কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন ৬ ক্রিকেটার হলেন, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, নাথান কোর্টারনাইল, মার্কাস স্টোইনিস, মার্কাস হ্যারিস ও শন মার্শ। তবে যথারীতি জাতীয় দলের দরজা খোলা তাদের জন্যও। বছরজুড়ে পারফর্ম করে নিজেদের ১২ পয়েন্ট আদায় করে নিতে পারলে চুক্তিতে সুযোগ মিলবে তাদেরও।

বিজ্ঞাপন

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হন্স বলেন, লেবুশেইনকে নিয়ে বলার তো কিছু নেই। মিচেল মার্শ এবং ওয়েডও নিজেদেরকে প্রমাণ করেছে। ঘরোয়া ক্রিকেটে যারা ধারাবাহিকভাবে পারফর্ম করে চুক্তিতে থাকা তাদের প্রাপ্য।

আরও বলেন, যদিও দুর্ভাগ্যজনকভাবে তালিকা থেকে বাদ পড়তে হয়েছে এর মানে এই নয় যে, আপনি জাতীয় দলে আর সুযোগ পাবেননা। যেকোনো সময়ে অস্ট্রেলিয়াকে প্রতিনিধিত্ব করার জন্য যে কারো ডাক পড়তে পারে।

বিজ্ঞাপন

কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করলেও, কে কোন ক্যাটাগরিতে থাকবেন সেটি এখনো প্রকাশ করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today