ক্যাম্পাস না খুললে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জুলাই থেকে অনলাইন পরীক্ষা

ক্যাম্পাস না খুললে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জুলাই থেকে অনলাইন পরীক্ষা

ক্যাম্পাস টুডে ডেস্কঃ দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক অস্থায় না ফিরলে চলতি বছরের জুলাই মাস থেকে অনলাইন পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন।

আজ বুধবার (৫ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল বলেন, দেশে করোনা পরিস্থিতির যদি উন্নতি না হয় এবং আমরা যদি শিক্ষার্থীদের জুলাইয়ের আগে ক্যাম্পাসে ফিরিয়ে না আনতে পারি, তাহলে জুলাই মাস থেকে অনলাইনে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত ও প্রস্তুতি গ্রহণ করছি। সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক অনুষদকে কীভাবে অনলাইন পরীক্ষা গ্রহণযোগ্য ও নিরাপদ করা যায় এবং পরীক্ষার প্রক্টরিয়াল বিধি কি হবে, এসকল বিষয়ে একটি নীতিমালা তৈরি করে বিশ্ববিদ্যালয়ের কাছে জমা দেয়ার জন্য বলা হয়েছে।

তিনি আরও বলেন, “আমাদের শিক্ষকদের এখন অনলাইনে ক্লাস নেয়ার অভিজ্ঞতা হয়েছে। এখন কীভাবে পরীক্ষা নেবেন, সে বিষয়েও তাদেরকে প্রশিক্ষণ দেয়া হবে। শিক্ষার্থীরাও কিভাবে পরীক্ষা দেবে, এ বিষয়ে অনুষদগুলো পরিকল্পনা নেবে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *