শনিবার, ১৫ মে ২০২১, ০৫:২৩ অপরাহ্ন

গণ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম প্রক্টর ড. জিয়াউল আহসান

  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১, ৭.৫৮ পিএম

সুপর্না রহমান, গবি প্রতিনিধি:  সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) প্রক্টর হিসেবে যোগদান করেছেন অধ্যাপক ড. মো. জিয়াউল আহসান। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথম প্রক্টর হিসেবে তিনি দায়িত্ব পেলেন।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস. তাসাদ্দেক আহমেদ স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা যায়। একইসাথে তিনি রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আপনাকে (ড. মো.জিয়াউল আহসান) গণ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের আওতাভুক্ত রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব প্রদান করা হলো।’ যথাযথ কর্তৃপক্ষের নির্দেশক্রমে এ আদেশ জারি করা হয়, যা পহেলা ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে।

প্রসঙ্গত, অধ্যাপক ড. মো. জিয়াউল আহসান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে তিনি মাস্টার অব ফিলোসোফি (এম.ফিল.) এবং ডক্টর অব ফিলোসোফি (পি.এইচ.ডি.) ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি দীর্ঘদিন বাংলাদেশ নৌবাহিনীতে কর্মরত ছিলেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today