বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:০৫ পূর্বাহ্ন

গোলাম সারোয়ারের ওপর নির্মম নির্যাতনের প্রতিবাদ রাবি রিপোর্টার্স ইউনিটির

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০, ২.৫৫ পিএম

 

রাবি প্রতিনিধি

চট্টগ্রামের স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সিটিনিউজ বিডি এবং সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার সাংবাদিক গোলাম সারোয়ারের ওপর নির্মম নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)।

আজ মঙ্গলবার দুপুরে (৩ নভেম্বর) সংগঠনের সভাপতি আরাফাত রহমান ও সাধারণ সম্পাদক রিজভী আহমেদ এক যৌথ বিবৃতি এসব তথ্য জানান।
যৌথ বিবৃতিতে তাঁরা ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিজ্ঞাপন

বিবৃতিতে তাঁরা বলেন, ‘উদ্ধার হওয়ার পর সাংবাদিক গোলাম সারোয়ারের স্বীকারোক্তি থেকে সহজেই বোঝা যায়, সংবাদ প্রকাশের জেরেই তাঁর ওপর নির্মম নির্যাতন চালানো হয়েছে।
বিবৃতিতে আরও বলেন, ক্ষমতাসীনরা নিজেদের অপকর্ম ঢাকতে বরাবরই গণমাধ্যমের কণ্ঠস্বর রোধ করতে চায়। কিন্তু হামলা, নির্যাতন করে সাংবাদিকদের কণ্ঠস্বর দমিয়ে রাখা সম্ভব নয়।’

‘আমরা লক্ষ্য করেছি, চলতি বছরের প্রথম ছয় মাসে ১৬৫ জন সাংবাদিক নির্যাতন, হুমকি ও হয়রানির শিকার হয়েছেন। যা গণমাধ্যমের স্বাধীনতা হরণের পাঁয়তারা বলে মনে করছি।
সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন রোধে কঠোর আইন প্রণয়নের দাবি জানাচ্ছি। সাংবাদিক গোলাম সারোয়ারসহ সকল সাংবাদিকের জন্য নির্বিঘ্নে কাজ পরিচালনা করার পরিবেশ নিশ্চিত করার দাবি জানাচ্ছি।’ এসময় গোলাম সারোয়ারের দ্রুত সুস্থতা কামনা করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, এর আগে গত ২৯ অক্টোবর নিজ বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বের হয়ে নিখোঁজ হন চট্টগ্রামের স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সিটিনিউজ বিডি এবং সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার সাংবাদিক গোলাম সরোয়ার।

তিনদিন নিখোঁজ থাকার পরে গত রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চট্টগ্রামের বড়কুমিরা গরুর বাজার এলাকায় খালের পাড়ে তাকে পাওয়া যায়। স্থানীয় কয়েকজন জানান, উদ্ধারের সময় গোলাম সরোয়ার বলতে থাকেন, ‘ভাই, আমারে মাইরেন না। আমি আর নিউজ করব না’।

বিজ্ঞাপন

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today