বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরেনাম ::
পাবলিক বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে এতো গড়িমসি কেন? বিয়ে করলেন অর্ণব ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি, বহিষ্কার নোবিপ্রবির আলোচিত দুই শিক্ষার্থী বিনামূল্যে ইন্টারনেট ও ১০টাকায় সিম পাচ্ছে চবি শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবিতে ভর্তির দাবিতে দ্বিতীয় দিনের মত অনশনে ভর্তিচ্ছুরা নোবিপ্রবি: দুই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের দাবীতে দ্বিতীয় দিনের মতো চলছে অবস্থান কর্মসূচি “গুলশান আরা সিটি” নাকি জগন্নাথের “তিব্বত হল”? সেশন জট থেকে আমাদের বাঁচান ধর্ম নিয়ে কটুক্তি করায় নোবিপ্রবির চার সংগঠন থেকে প্রতীক মজুমদারকে বহিষ্কার জবিতে তিথী সরকার কে স্থায়ী বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান

চবি ছাত্রীকে হয়রানি করায় বাস হেল্পারকে গণধোলাই

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০, ৯.৩৩ এএম

নুর নওশাদ, চবি প্রতিনিধি


 

পাব্লিক বাসে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হেনস্তা ও যৌন হয়রানি করায় পথচলী নামক এক বাসের স্টাফকে গণধোলাই দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালের শিক্ষার্থীরা।
পথচলী বাস টি নেত্রকোনা থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসছিলো।পথিমধ্যে এক মেয়েকে(যিনি বিশ্ববিদ্যালয় ছাত্রী) অশালীন ও কটুক্তিপূর্ণ কথা বলায় প্রতিবাদ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রসাশন বিভাগের ১৮-১৯ সেশনের শিক্ষার্থী মিলন।

প্রতিবাদ করায় নানা অজুহাতে মিলনের সাথে ঝামেলা করে বাসের স্টাফরা।বাসের সুপারভাইজার পরবর্তীতে মেয়েটির পাশে বসে তাঁর শ্লীলতাহানীর চেষ্টা করলে মিলনের সাথে সুপারভাইজারের বাকবিতণ্ডা হয়।মিলন ঘটনাটি তাঁর বন্ধুদের জানালে সবাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ১নং গেইটে অবস্থান নেয়।
বাসটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এসে পৌঁছালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মীরাএবং শিক্ষার্থীরা বাসটি আটক করে এবং সেই সুপারভাইজারকে গণধোলাই দেয়।পরবর্তীতে প্রক্টোরের কাছে অভিযোগ জানিয়ে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

পুলিশ হেফাজতে দেওয়ার পূর্বে শিক্ষার্থীদের থেকে নিম্নোক্ত শর্তাদি দেওয়া হয় –
১. প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিয়ে কনসার্ন থাকবে।
২. এই বাসটির (পথচলি পরিবহন) রুট পারমিট নেই। তাই এটাকে সিজ করা হবে। এবং এই রুটে আপাতত কোনোটাই চলবে না এর।
৩. বাসের মালিক পক্ষ নিজেদের থেকে এসে তাদের কাগজপত্র (লাইসেন্স প্রভৃতি) ছাড়াতে হবে। তার আগ পর্যন্ত এটা সার্জেন্ট এর হেফাজতে থাকবে।

৪. তারা আসবার পর আবার প্রশাসন-ছাত্রদের সাথে তাদের বসতে হবে। নিঃশর্ত ক্ষমা চাইবে এবং ভবিষ্যতে কখনো এ কাজ হবে না তার গ্যারান্টি দিতে হবে।
৫. অত্র বাস মালিক সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে বসবে এবং একটি নিয়মনীতি প্রণয়িত হবে।
৬. বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে লিখিত একটা স্টেটমেন্ট দিতে হবে সবার উদ্দেশ্যে।
এসময় শিক্ষার্থীদের পক্ষে কথা বলেন লোকপ্রশাসন বিভাগের আল জুবায়ের নিলয়।ঘটনাটি জানা মাত্রই দুপুরে প্রক্টোর অফিস এবং হাটহাজারী মডেল থানায় লিখিত অভিযোগ করে রাখে চবি শিক্ষার্থীরা।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com