বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:৪৬ অপরাহ্ন

চিত্তবিনোদনের কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে জলঢাকা ‘মন্নু ইকোপার্ক’

  • আপডেট টাইম রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০, ১.১৩ পিএম
মন্নু ইকোপার্ক

মাজেদুল ইসলাম


বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বৃদ্ধির সাথে সাথে মৌলিক চাহিদা ও দিন দিন বেড়েই চলতেছে। খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষার পাশাপাশি এখন নিরাপত্তা ও চিত্ত-বিনোদন জায়গা করে নিয়েছে জনমনে।

সভ্যতার বদৌলতে কর্মব্যস্ততাও বেড়ে গেছে।তাই এই কর্মব্যস্ততা থেকে নিজেদের রিফ্রেশমেন্টের জন্য মানুষজন বেছে নেয় পার্ক, উদ্যান বা দর্শনীয় স্থান। চিত্তবিনোদনের অংশ হিসেবে নীলফামারী জেলার জলঢাকা উপজেলার মানুষের জন্য গড়ে উঠেছে -“মন্নু ইকোপার্ক”।

প্রায় ১০ একর জমির উপর জলঢাকা উপজেলার আবালবৃদ্ধবনিতার ব্যস্ততাকে ছুটি দিয়ে সাময়িক রিফ্রেশমেন্টের সুযোগ দেওয়ার নিমিত্তে গড়ে উঠেছে এ ইকোপার্কটি।

সুদর্শন পুকুর,হরেক রকম গাছপালা,নাগরদোলা,বিভিন্ন রকম পাখি,শোভা বর্ধনকারী উদ্ভিদ, চায়ের স্টল,বিশ্রামাগার সব মিলিয়ে অপরূপ সৌন্দর্যে সাজিয়ে ইকোপার্কটির মালিক সংস্কৃতি-মনা বিশিষ্ট ব্যবসায়ী মনু মিয়া।

মন্নু ইকোপার্ক মাত্র ১ সময়ের পরিক্রমায় জল-ঢাকাবাসীর বিনোদনের অন্যতম কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। বিশেষত তরুণ- তরুণীদের আড্ডার প্রাণকেন্দ্রে পরিণত হচ্ছে।

হাজারো মানুষের কোলাহলে মুখরিত হোক মন্নু ইকোপার্ক।জলঢাকার মানুষের বিনোদনের অন্যতম কেন্দ্রস্থলে পরিণত হবে পার্কটি এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today