দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু, দুই রকম তথ্য দিলো সরকার

ক্যাম্পাস টুডে ডেস্ক


একদিনে অর্থাৎ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন আক্রান্তের দিক দিয়ে রেকর্ড গড়েছে বাংলাদেশ। আক্রান্ত হয়েছেন ৩৫ জন, যা এখন পর্যন্ত বাংলাদেশে একদিনে আক্রান্ত হওয়া সংখ্যার হিসেবে সবচেয়ে বেশি।

এ নিয়ে মোট আক্রান্ত ১২৩ জন। নতুন শনাক্তের মধ্যে ৩০ জন পুরুষ এবং ৫ জন নারী। এর মধ্যে ঢাকা জেলার ৬৪ জন। নতুন করে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১২ জনের।

আজ সোমবার (৬ এপ্রিল) করোনা নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এই সব তথ্য জানান।

দেশের করোনা ভাইরাসে সংক্রমণ পরিস্থিতি নিয়ে এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এক জরুরি সভায় জানান, করোনায় আরও চার জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছে ২৯ জন।

বাংলাদেশের কর্তৃপক্ষ ৮ই মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায়। দেশে এখন পর্যন্ত ২৯ দিনে নিশ্চিত করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা হয়েছে ১১৭ জন।

বাংলাদেশে গত ১৮ই মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


দুই রকম তথ্যের ব্যাখ্যা


স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী ব্রিফিং করেননি। তার বক্তৃতার অংশ হিসেবে তিনি সেটা বলেছেন। একটি নাম ভুল করার কারণে ভুলটি হয়েছে।

যদিও জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) এর ওয়েবসাইটে মোট মৃতের সংখ্যা ১৩ বলে উল্লেখ রয়েছে, যা স্বাস্থ্যমন্ত্রীর দেয়া তথ্যের সাথে মেলে, আইইডিসিআরের পরিচালকের দেওয়া তথ্যের সাথে নয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment