বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৩১ অপরাহ্ন

ধর্ষণ বিরোধী সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি

  • আপডেট টাইম সোমবার, ৫ অক্টোবর, ২০২০, ৬.২৯ পিএম

ডেস্ক রিপোর্ট


সম্প্রতি সময়ে দেশব্যাপী সংঘটিত ধর্ষণ-নিপীড়নের ঘটনায় বিচারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন সম্মিলিত ছাত্র-জনতা। ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’ এ স্লোগানে শাহবাগ মোড়ে জড়ো হওয়া গণজমায়েত থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগের দাবি উঠেছে।

আজ দুপুরে ১২টা থেকে অবস্থান কর্মসূচি শুরু হয়ে এখনও চলছে। এতে বিপুল সংখ্যক জনতা অংশ নিয়ে ধর্ষকদের শাস্তির দাবিতে স্লোগান দিচ্ছেন। অবস্থানের প্রথম দিকে যান চলাচল বন্ধ থাকলেও কিছুক্ষণ পর ধীরগতিতে যান চলাচল করতে দেন বিক্ষোভকারীরা।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেত্রী মাকসুরা আক্তার বলেন, সরকারকে জানান দিতে হবে এভাবে আর চলতে পারে না। এই সরকারের কাছে মা-বোন সুরক্ষা পাচ্ছেন না। কেন আমার মা-বোনরা একে একে ধর্ষণের শিকার হচ্ছেন, শ্লীলতাহানির শিকার হচ্ছেন। ধিক্কার ধিক্কার এই সরকারকে।

অবস্থান কর্মসূচির সময় ছাত্র ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, বর্তমানে দেশে ধর্ষণ জৈবিক বিকারের চেয়ে ক্ষমতার বিকারে পরিণত হয়েছে। আপনারা লক্ষ্য করবেন, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া প্রায় প্রতিটি ধর্ষণের ঘটনার সঙ্গে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন, যুব সংগঠনের নেতাকর্মীরা জড়িত।

আরও বলেন, যে সময় ‘ধর্ষণ সব জায়গায় হয়’ স্বরাষ্ট্রমন্ত্রীর এহেন মন্তব্য প্রমাণ করে তিনি পুরোপুরি ব্যর্থ। আমরা এই ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীকে আর দেখতে চাই না।

ছাত্র ইউনিয়নের ঢাকা মহানগর শাখার সভাপতি জহর লাল রায় বলেন, কোনো ধর্ষণের ঘটনা ভাইরাল হলেই সেটি নিয়ে আলোচনা হয়, লোক দেখানো গ্রেপ্তার হয়। কিন্তু বিচার চলে বছরের পর বছর। এর ফাঁকে ক্ষমতার দাপট দেখিয়ে ধর্ষকরা জেল থেকে বেরিয়ে যায়। আমরা এ দৃশ্য আর দেখতে চাই না।

প্রসঙ্গত, অবস্থান কর্মসূচিতে সমর্থন জানিয়ে অংশগ্রহণ করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকীসহ অন্য নেতারা। একই দাবিতে মানববন্ধন পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন সংগঠন ছাত্র অধিকার পরিষদ, নিরাপদ নোয়াখালী চাই নামের একটি সংগঠন ও ছাত্রদল।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com