নাটকীয় জয় ইংল্যান্ডের

নাটকীয় জয় ইংল্যান্ডের

মো মিনহাজুল ইসলাম, ক্রীড়া প্রতিবেদক


ইংল্যান্ডের দেওয়া ১৬৩ রানের সহজ টার্গেট পূরণ করতে পারলো না সফরকারী অস্ট্রেলিয়া, অনেক নাটকীয়তার এই ম্যাচে শেষ পর্যন্ত জয় এলো স্বাগতিক ইংল্যান্ডেরই । ডেথ ওভারে বোলিং নৈপূন্য দেখিয়ে ২ রানে ম্যাচ জিতে নেয় ইংলিশরা। আর এই জয়ের ফলে তিন ম্যাচ টি-২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেল মরগানের দল।

এর আগে টসে জিতে স্বাগতিক ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। বাটলার ও বেয়ারস্টো জুটি ভালোই আগাচ্ছিলো, আর তাতে বাধ সাধলেন পেট কামিন্স। বেয়ারস্টো ফেরার পর দলীয় ৬৪ রানে ফিরলেন বাটলারও(৪৪)। পরবর্তীতে একাই দলের হাল টেনেছেন ডেভিড মালান(৬৬), এক প্রান্ত আগলে রেখে দেখেছেন সতীর্থদের প্যাভিলিয়নে আসা যাওয়া। তার ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত ১৬২ রানের লড়াকু সংগ্রহ পায় ইংল্যান্ড। মূলত এগার, রিচার্ডসন ও ম্যাক্সওয়েলের বোলিং তোপে বেশি দূর আগায়নি ইংল্যান্ডের ইনিংস। এগার, রিচার্ডসন, ম্যাক্সওয়েল সবাই নিয়েছেন দুইটি করে উইকেট।

সাউদাম্পটনের রোজ বেলে ১৬৩ রানের টার্গেট মামুলি যেকোনো দলের জন্য, তাই মনে হচ্ছিলো ম্যাচটা অস্ট্রেলিয়ার দিকেই যাবে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার ব্যাটিং দেখেও তাই মনে হচ্ছিলো। অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি ভাঙে দলীয় ৯৮ রানে,আর তাও আবার ১১ তম ওভারের শেষ বলে। ফিঞ্চ ফিরে যাওয়ার খানিক বাদেই ফিরেছেন স্মিথ, তারপরেই ছন্দপতন স্বাগতিকদের। ১২৪ থেকে ১৩৩, এর মাঝেই নেই টপ অর্ডারের পাঁচ উইকেট। ওপেনিংয়ে নামা ওয়ার্নার ৫৮ ও ফিঞ্চ ৪৬ করলেও, তা অস্ট্রেলিয়ার জয়ের জন্য যথেষ্ট ছিলো না।

অন্যদিকে প্রথমে বোলিংয়ে খেই হারিয়ে ফেলেও শেষে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে দলীয় প্রচেষ্টা যথাযথ ছিল স্বাগতিক ইংল্যান্ডের। আদিল রাশিদ এদিনও ছিলেন কার্যকরী, তার সাথে জফরা আর্চারের দারুণ স্পেল। দু’জনেই নিয়েছেন ২টি করে উইকেট। তবে দিন শেষে বিচারকদের কাছে মালানের ইনিংসটার কার্যকরীরা অনেক, তাই ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে এই ব্যাটসম্যানের হাতে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *