বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স কোর্স বন্ধ হওয়ার সম্ভাবনা

ক্যাম্পাস টুডে ডেস্ক

চলতি বছর থেকে নতুন ভর্তিও বন্ধ হতে পারে বেসরকারি কলেজে অনার্স ও মাস্টার্স কোর্স। এসব কোর্স বন্ধ করতে ২০১৯ সাল থেকে নতুন কলেজে এসব কোর্সের অনুমোদন দেয়া হচ্ছে না।

এবিষয়ে সিদ্ধান্ত গ্রহনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির নেতৃত্বে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি মঙ্গলবার প্রথম বৈঠক করেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) অধ্যাপক মশিউর রহমান বলেন, ‘‘আমরা একটি প্রক্রিয়া নির্ধারণের কাজ শুরু করেছি৷ এখনো নিশ্চিত নয় যে, সব বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্স বন্ধ করা হবে কিনা।’’

জানা গেছে, শিক্ষার মান নিশ্চিত করতেই মূলত যেসব বেরসকারি কলেজে শিক্ষক এবং অন্যান্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নেই সেখান থেকে অনার্স-মাস্টার্স কোর্স তুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বেসরকারি কলেজ শিক্ষক মিল্টন মন্ডল বলেন, ‘‘সরকার কী কারণে বেসরকারি কলেজে অনার্স- মাস্টার্স কোর্স বন্ধ করছে তা তারাই ভালো বলতে পারবে। তবে যদি মানের কথা বলেন, তাহলে বলবো, আমরা যারা শিক্ষক, তাদের মান নিয়ে প্রশ্ন তোলা ঠিক হবে না। আমরা প্রায় সবাই ভালো ভালো বিশ্ববিদ্যালয় থেকে পাস করেছি। নির্ধারিত প্রক্রিয়ার মাধ্যমে আমাদের নিয়োগ দেয়া হয়েছে।’’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment