মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৩১ অপরাহ্ন

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আসবে চলতি সপ্তাহে: ইউজিসি চেয়ারম্যান

  • আপডেট টাইম শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ২.০২ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বলেছেন, ইউজিসির নির্দেশনা না থাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ইয়ার বা সেমিস্টার পরীক্ষা নিতে পারছে না। এক্ষেত্রে চলতি সপ্তাহেই ইউজিসির এক বৈঠক ডাকা হচ্ছে। এতে সরকারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত দেয়া হবে।

সম্প্রতি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ এমন তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস শেষ করে বসে আছে। পরীক্ষা না হওয়ায় অন্য ইয়ারে প্রমোশন পাচ্ছে না। আবার চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা পরীক্ষা না হওয়ায় চাকরির ক্ষেত্রে যেতে পারছে না। এসব সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। উপাচার্যদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় পরিষদ’ সম্মান প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি নিয়ে কাজ করছে। সম্প্রতি তারা বৈঠকও করেছেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, খুব শিগগিরই হয়তো তারা আরেকটি বৈঠক ডাকবেন। সেখানে ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করে ইউজিসিকে জানাবেন। পরে ভর্তি পরীক্ষার বিষয়টি চূড়ান্ত করা হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেছেন, ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভর্তি পরীক্ষার বিষয়ে জানিয়েছে। করোনার কারণে বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত পদ্ধতিতে পরীক্ষা নেওয়া সম্ভব হবে কিনা তা চিন্তা করা হচ্ছে। অন্য বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা নেওয়া যাবে কিনা অথবা অনলাইনে ভর্তি পরীক্ষা নেওয়া সম্ভব হবে কিনা- এমন অনেক বিষয় নিয়েই ভাবছি আমরা।

ইউজিসি চেয়ারম্যান বলেন, আমরা সবাই ভিন্ন এক পরিস্থিতি পার করছি। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য সামনে আরও সময় রয়েছে। ডিসেম্বরে এইচএসসি পরীক্ষার ফল ঘোষণার পরে এসব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে করোনার কারণে সেশনজট শুরু হচ্ছে। এগুলোতে অনলাইনে ক্লাস নিতে সমস্যা না হলেও পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়েও একটি বৈঠক ডেকে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today