মেয়াদ শেষ হলো শেকৃবি’র উপাচার্য ও কোষাধ্যক্ষের

মেয়াদ শেষ হলো শেকৃবি’র উপাচার্য ও কোষাধ্যক্ষের

মাজেদুল ইসলাম
শেকৃবি প্রতিনিধি


শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদের মেয়াদ শুক্রবার (১৪ আগস্ট) শেষ হয়েছে। রাষ্ট্রপতি ২০১৬ সালের ১৪ আগস্ট ষষ্ঠ উপাচার্য হিসেবে তাঁকে নিয়োগ দেন।

একইদিনে আলাদা আদেশে নিয়োগ পাওয়া উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ এর মেয়াদ শেষ হয়েছে। মেয়াদ শেষ হওয়ায় অধ্যাপক কামাল উদ্দিন আহাম্মদ শেকৃবির কৃষি উদ্ভিদবিজ্ঞান বিভাগে, অধ্যাপক সেকেন্দার আলী শেকৃবির কৃষি সম্প্রসারণ ও তথ্য বিভাগে এবং অধ্যাপক আনোয়ারুল হক বেগ পোল্ট্রি বিজ্ঞান বিভাগে ফিরে যাবেন।

আনোয়ারুল হক বেগ কোষাধ্যক্ষ থাকাকালীন সময়ে এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন হিসেবেও দায়িত্ব পান।এমতাবস্থায় কোষাধ্যক্ষের মেয়াদ শেষ হওয়ায় তিনি এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন পদে বহাল থাকবেন।

আরও পড়ুন আগামী ২৩ আগস্ট থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে পুরোদমে অনলাইন ক্লাস শুরু : উপাচার্য

এদিকে পরবর্তীতে কে ভিসি হবেন, এ নিয়ে চলছে নানা জল্পনা- কল্পনা। আলোচনায় উঠে এসেছে বেশ কয়েকজন শিক্ষকের নাম।

শেষ সময়ে অনুভূতি প্রকাশ করে অধ্যাপক কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনায় খুবই আগ্রহী ও মেধাবী । একদিনও হরতাল হয়নি। ছাত্র-ছাত্রীরা দেশ-বিদেশে ছড়িয়ে আছে। এটি আমার জন্য আনন্দের বিষয়। আমি আমার প্রচেষ্টায় সফল হিসেবে নিজেকে মনে করি।আমার সময়ে নতুন হল, টিএসসি ভবনসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

আউটকাম বেইসড কোর্স কারিকুলাম করতে পেরেছি। এখন এটি বাস্তবায়ন করতে হবে। ছাত্র ইউনিয়নের টাকার লভ্যাংশকে কাজে লাগিয়ে একটি নতুন বৃত্তি চালু হতে যাচ্ছে। সকলের নিকট আহ্বান নতুন উপাচার্য আসা পর্যন্ত সবাই নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।

তিনি আরও বলেন, আমার কৃষি শিক্ষার হাতেখড়ি বেংগল কৃষি ইন্সটিটিউট তথা শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় আগামীর বাংলাদেশকে সুযোগ্য কৃষিবিদ উপহার দেবে এবং বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে পরিগনিত হবে ইনশাহআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *