রাজশাহীতে ধর্ষকদের ফাঁসির দাবিতে ছাত্রসমাজের বিক্ষোভ

রাজশাহীতে ধর্ষকদের ফাঁসির দাবিতে ছাত্রসমাজের বিক্ষোভ

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি


ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে রাজশাহীতে মানববন্ধন বিক্ষোভ, অবস্থান কর্মসূচি পালন করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এই কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (০৬ অক্টোবর) বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এই আয়োজন করা হয়। এতে শিক্ষক- শিক্ষার্থী, বিভিন্ন কর্মজীবী মানুষ বক্তব্য দেন।

মানববন্ধন বিক্ষোভ, অবস্থান কর্মসূচি থেকে জানানো হয়, দেশের সব ধর্ষণের বিচার দ্রুত করতে হবে। বিচারহীণতার কারণে ধর্ষণ বেড়েই চলেছে। সকল ধর্ষণকে দ্রুত বিচারের আওতায় আনতে সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে এবং আন্দোলনরত শিক্ষার্থীরা আরও জানান ধর্ষকের বিচার শেষ না হওয়া পর্যন্ত কোনো আসামী কে জামিন দেয়া যাবে না।

এছাড়া শিক্ষার্থীরা বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে এই কর্মসূচি অংশগ্রহণ করেন। তাদের ব্যানার ও ফেস্টুনে লেখা ছিলো- “যে নারী জন্ম দিলে, তুমি আজ তারেই ধর্ষিতা বানালে”, ,”পরিচয়??? আমরা ধর্ষিত সমাজের শোষিত জাতি” নো রেপ, নিরাপদে থাকুক সকল মা-বোন, বন্ধ হোক ধর্ষণ।

আগামীকাল আবারও গণঅবস্থান এর ডাক দিয়ে আজকের মত কর্মসূচি শেষ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আগামীকাল গণ স্বাক্ষর নিয়ে ডিসি বরাবর স্বারকলিপি প্রেরণ করবেন।

উক্ত মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজ সহ রাজশাহীর অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।
এছাড়াও রাজশাহীর বিভিন্ন সংগঠন কর্মী রাও মানববন্ধনে যোগদান করে আজকের বিক্ষোভ সমাবেশ আরও জোড়ালো করে তোলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *