শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘খেজুর রস উৎসব’

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১, ৫.১৭ পিএম

 

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘ফ্রুটস হান্ট’ আয়োজনে খেজুর রস উৎসব অনুষ্ঠিত হয়েছে।আজ (মঙ্গলবার) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ উৎসব অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সকাল থেকেই দর্শনার্থীরা আসতে থাকে। সুস্বাদু খেজুর রস খেতে শিক্ষক, শিক্ষার্থীরা, কর্মচারীরা ভিড় করে।

এ সময় উৎসবে উপস্থিত রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, অনেক দিন পর শীতের সকালে খেজুর রসের আয়োজন, স্বাস্থ্য বিধি মেনে আজকের এ রস উৎসবে সবাই আসছে। সত্যি অনেক ভালো লাগছে। এরকম উৎসব প্রতি বছর আয়োজন করুক এমন প্রত্যাশা করছি।

ম্যাটারিয়াল সাইন্স এবং ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক জি.এম শফিউর রহমান বলেন, অনেক দিন পর রস উৎসবে আসলাম সত্যি ভালো লাগছে।আমার সন্তানেরাও আসছে, ওরা এই প্রথম খেজুর রস খাচ্ছে। আমি ধন্যবাদ জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।

রস উৎসবের আহ্বায়ক অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জুয়েল মামুন বলেন, গ্রাম বাংলার ঐতিহ্য ধারণ এবং সম্প্রীতির মেলবন্ধনকে অটুক রাখতে আমাদের এ আয়োজন। তবে আপনারা যারা খেজুর রস খাবেন অবশ্যই তা সুরক্ষা করে খাবেন, যাতে জীবাণু কিংবা পাখির মল না থাকে।

রস উৎসবে আরও উপস্থিত ছিলেন ফ্রুটস হান্টের সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today