লা-লিগায় চলতি মৌসুমে ‘গোলের ঝড়’

খেলাধুলা টুডেঃ আন্তর্জাতিক বিরতির আগমুহূর্ত পর্যন্ত ম্যাচ প্রতি গোল হয়েছে গড়ে ২.৫। লা লিগার চলতি আসরে আট রাউন্ড শেষে মোট গোল সংখ্যা ২০০টি। গেল আসরেও আট রাউন্ড শেষে মোট গোল ছিল ২০০টি।

ইউরোপিয়ান লিগগুলোতে চলছে আন্তর্জাতিক বিরতি। শিগগিরই ফের শুরু হবে মাঠের লড়াই। স্প্যানিশ লা লিগায় এরই মধ্যে প্রতিটি দল খেলেছে আটটি করে ম্যাচ। চলমান মৌসুমে দলগুলো মেতেছে প্রতিপক্ষের জালে বল জড়ানোর লড়াইয়ে।

সম্প্রতি চলমান মৌসুমে ৬০.৫% গোল হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধে। বিরতির পর মোট গোল হয়েছে ১২১টি। আর বিরতির আগে গোল হয়েছে ৭৯টি। শেষ ২০ মিনিটে গোল হয়েছে ৬৩টি, বেশিরভাগ গোল হয়েছে ম্যাচের ৭১-৭৫ মিনিটে (১৯টি)।

(২০১৯-২০) মৌসুমে এখন পর্যন্ত দলগত ভাবে সর্বোচ্চ গোল করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। কাতালান ক্লাবটির গোল সংখ্যা ২০টি। দ্বিতীয় সর্বোচ্চ ১৯টি গোল করেছে ভিয়ারিয়াল। টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ করেছে ১৬টি গোল।

ভিয়ারিয়াল-বার্সেলোনা দ্বিতীয়ার্ধে করেছে সর্বোচ্চ ১১টি গোল। রিয়াল প্রথমার্ধে ৮টি আর দ্বিতীয়ার্ধে ৮টিসহ মোট ১৬টি গোলের দেখা পেয়েছে। প্রথমার্ধে সর্বোচ্চ ৯টি গোল করেছে বার্সা।

এদিকে এস্পানিওল আর আলাভেজ প্রথমার্ধে কোনো গোলই পায়নি। ম্যাচের প্রথম ৫ মিনিটে গোল হয়েছে ১২টি। ম্যাচের শেষ ৫ মিনিটে গোল হয়েছে ১৭টি।

দ্য ক্যাম্পাস টুডে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment