রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে কী পদক্ষেপ নেয়া হয়েছে জানতে চায় মন্ত্রণালয়

  • আপডেট টাইম সোমবার, ২৪ মে, ২০২১, ৬.৩৩ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে কী পদক্ষেপ নেয়া হয়েছে জানতে চায় মন্ত্রণালয়

দ্যা ক্যাম্পাস টুডেঃ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, যদি করোনা পরিস্থিতির আরো কিছুটা উন্নতি হয় তাহলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে চায় মন্ত্রণালয়। এজন্য করোনাকালীন পড়ালেখা অব্যাহত রাখতে শিক্ষাপ্রতিষ্ঠানে এখন পর্যন্ত কী কী পদক্ষেপ নেয়া হয়েছে সে বিষয়ে তথ্য চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরে চিঠি দিয়েছে মন্ত্রণালয়।গত (১৮) মে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইছমত উল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে এই তথ্য চাওয়া হয়।

চিঠিতে বৈশ্বিক মহামারি চলাকালীন শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রহণ করা সকল কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সংক্রান্ত তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। সংশ্লিষ্ট বিভাগের সমন্বয় শাখায় মন্ত্রণালয়ের নির্ধারিত মেইলে এ তথ্য পাঠানোর নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

মাউশির কর্মকর্তারা জানিয়েছেন, করোনাকালীন আমরা অনলাইন লেখাপড়ায় সবচেয়ে বেশি জোর দিয়েছি। অনলাইনে কার্যক্রম পরিচালনায় শিক্ষকরা কী কী সমস্যায় রয়েছেন তা জানতে আমরা মাঠপর্যায়ে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।

শিক্ষা মন্ত্রণালয়কেও আমরা এসব ব্যাপারে নিয়মিত অবহিত করছি। তবে কোভিড সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত নিবেন।

যখনই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা আসবে তখন থেকেই সরাসরি শ্রেণী কার্যক্রম শুরুর জন্য স্কুল-কলেজগুলোকে প্রস্তুত রাখা রয়েছে।গত বছরের ১৭ মার্চ থেকে মহামারী করোনার কারনে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today