বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের মালামাল চুরি, ‘বিড়াল জড়িত’ বললেন চবি শিক্ষক

  • আপডেট টাইম সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ৯.৩২ পিএম

 

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) সাবেক অধ্যাপক আ ন ম আবদুল মুক্তাদিরের বাসায় ভাড়া থাকা ছাত্রীদের মালামাল চুরির ঘটনা ঘটেছে।তিনি চবি ফাইনেন্স বিভাগের সাবেক অধ্যাপক ছিলেন।

বিজ্ঞাপন

কিন্তু ঘটনাটিকে তিনি “বিড়ালের কাজ” বলে হেলায় উড়িয়ে দিয়েছেন।এছাড়া প্রসাশন কর্তৃক নির্ধারিত ৪০ শতাংশ ছাড়ের বিষয়কেও তিনি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন।ভুক্তভোগী শিক্ষার্থীরা এবিষয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।তার বাসা চট্টগ্রাম বিশ্ববিদলয়ের দক্ষিণ ক্যাম্পাসে অবস্থিত।

তাঁর বাসায় ভাড়া থাকা ভুক্তভোগী এক শিক্ষার্থী বলেন,”করোনার ছুটিতে আমরা আমাদের যার যার বাড়িতে চলে যাই।আমাদের বই খাতা,কাপড় চোপড় সবই এই বাসায় রয়ে গিয়েছিল।আমরা আজ কুমিল্লা থেকে সকাল ১১ঃ৩০ ঘটিকায় সাউথ ক্যাম্পাসে এসে পৌঁছেছিলাম।
আমাদের বাসার মালিক মুক্তাদির স্যার আমাদের বাসার বকেয়া উসুল করিয়ে প্রায় ১ ঘন্টা পর বাসায় ঢুকতে দেয়। উনি তো একেই ৪০% ভাড়ার মওকুফ এর নোটিশ মানেননি উপরন্তু বাসায় ঢুকে দেখি বাসার নাজুক অবস্থা। বাসার এই অবস্থা দেখে আমরা মানসিক ভাবে আতংকিত হয়ে পড়ি।মুক্তাদির স্যারকে সঙ্গে নিয়ে রুমে ঢুকার পরেও স্যার আমাদেরকে বলছিল এইগুলা বিড়ালের কাজ।”

বিজ্ঞাপন

সেই শিক্ষার্থী আরও বলেন,”বিড়াল কি ফ্যান,মশারী, মাল্টিপ্লাগ,নতুন জামা কাপড়,ছাতা,জানালার পর্দা, টেবিলের তালা খুলতে পারে?”
এ বিষয়ে চবি প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া দ্য ক্যাম্পাস টুডে কে বলেন,” আজ সন্ধ্যায় আমরা প্রক্টোরিয়াল বডি এ বিষয়ে তাঁর সাথে বসেছি।৪০শতাংশ ছাড়ের ব্যাপারে তিনি রাজি হয়েছেন।শিক্ষার্থীদের যারা মালামাল  হারিয়েছে বা চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে,সেগুলোর ক্ষতিপূরণ তিনি দিবেন বলে সম্মত হয়েছেন”।

বিষয়টি ফেইসবুকে প্রকাশিত হলে সমালোচনার ঝড় উঠে সেই শিক্ষকের বিরুদ্ধে।অধ্যাপক মুক্তাদিরের বিরুদ্ধে এর আগেও শিক্ষার্থীদের দিকে ছুরি নিয়ে তেড়ে আসা,ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে আশ্রয় বাবদ চাঁদা দাবিসহ একাধিক অভিযোগ আছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today