বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

শ্রীলঙ্কাকার সাথে জয় পেলে ইতিহাস গড়বে বাংলাদেশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ মে, ২০২১, ১১.০৫ এএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজটি বাংলাদেশ দলের অনেককিছু প্রমাণের মঞ্চ। এই ফরম্যাটে ঘরের মাঠে শক্তিশালী টাইগাররা জয় দিয়েই সিরিজ শুরু করেছে। রোববার প্রথম ওয়ানডেতে লঙ্কানদের হারিয়েছে ৩৩ রানের ব্যবধানে।

মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে। মিরপুরে দুই দলের লড়াই শুরু দুপুর ১টায়। এই ম্যাচ জিতলে লঙ্কাদের বিপক্ষে ইতিহাস গড়বে লাল-সবুজের প্রতিনিধিরা। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড গড়বে বাংলাদেশ দল।

পরিসংখ্যান বলছে, ২০০২ সাল থেকে চলমান সিরিজের আগ পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ৮টি ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ দল। যেখানে ৬টি সিরিজ লঙ্কানদের দখলে। বাকি দুটি সিরিজ হয়েছে ড্র। এবার সেই আক্ষেপ ঘোচানোর সুযোগ অধিনায়ক তামিম ইকবালের দলের সামনে। শ্রীলঙ্কার বিপক্ষে এযাবত ৪৯টি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। যেখানে ৮ জয়ের বিপরীতে হেরেছে ৩৯ ম্যাচে, ফল হয়নি ২ ম্যাচে। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে এখন পর্যন্ত ১৮টি ওয়ানডে ম্যাচ খেলেছে টাইগাররা। ৫ জয়ের সঙ্গে হার ১৩ ম্যাচে।

পরিসংখ্যান মেলাতে গেলে মাঠে গড়াতে হবে ম্যাচ। নির্ধারণ হতে হবে সে ম্যাচের ভাগ্য। আবহাওয়া অবশ্য খুব স্বস্তি দিচ্ছে না। সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’ যে বার্তা দিচ্ছে তাতে, বৃষ্টি বাধায় পড়তে পারে এই ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস বলছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে মঙ্গলবার দ্বিতীয় ম্যাচের সময় বেশ কয়েকবার বৃষ্টি হানা দিতে পারে। ফলে ম্যাচ ভেসে যাওয়ার সম্ভবনাও ফেলে দেওয়া যাচ্ছে না।

সিরিজ জয়ের মিশনে উইনিং কম্বিনেশন ভাঙতে পারে বাংলাদেশ দল। দীর্ঘদিন ধরে ব্যাট হাতে রানের দেখা পাচ্ছেন না ওপেনার লিটন দাস। শুধুমাত্র প্রতিভা ও সামর্থ্যের জন্য বারবার সুযোগ পান তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে সুযোগ পেয়েও ব্যাট হাতে ব্যর্থ তিনি। রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরেন। দ্বিতীয় ওয়ানডেতে তার পরিবর্তে সৌম্য সরকারের ফেরার সম্ভাবনা অনেক বেশি। মোহাম্মদ মিঠুনের জায়গায় টাইগার টিম ম্যানেজমেন্ট ফেরাতে পারে মোসাদ্দেক হোসেন সৈকতকে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today