বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০২:২৯ অপরাহ্ন

সেমিস্টার ফি এর ওপর ২০% ছাড় দিচ্ছে ডিআইইউ

  • আপডেট টাইম শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০, ৬.৫৮ পিএম
সেমিস্টার ফি ডিআইইউ

মিহাদুল ইসলাম মিজান
ডিআইইউ প্রতিনিধি


করোনায় দীর্ঘ ৮মাস মানুষের জনজীবনে দুর্যোগ নেমে আসছে। এসময় মানুষ আর্থিক সংকটে ভুগছে। অভিভাবকরা সন্তানদের টিউশন ফি দিতে গিয়ে হিমসিম খাচ্ছে, তাই মানবিক দিক বিবেচনায় আর্থিক সংকট নিরসনে ডিআইইউ শিক্ষার্থীদের সেপ্টেম্বর-ডিসেম্বর ২০২০ সেমিস্টার পর্যন্ত ২০% ছাড়ে টিউশন ফি পরিশোধ এর সুযোগ দিচ্ছে ডিআইইউ কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

গত ১১ই অক্টোবর ২০২০ তারিখে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মোঃ রফিকুল ইসলামের সাক্ষরিত এক বিশেষ নোটিশে এসব তথ্য নিশ্চিত করা হয়৷

ডিআইইউ কর্তৃপক্ষ গভীরভাবে উপলব্ধি করেন যে করোনা-জনিত সংকটের কারণে শিক্ষার্থী এবং অভিভাবকগন সামাজিক ও আর্থিকভাবে বেশ ক্ষতিগ্রস্ত। এমতাবস্থায় কর্তৃপক্ষ মানবিক দিক বিবেচনায় ট্রাইমেস্টার আন্ডারগ্রাজুয়েট শিক্ষার্থীদের জন্য সেপ্টেম্বর-ডিসেম্বর ২০২০ এবং বাইসেমিস্টার আন্ডারগ্রাজুয়েট এবং মাস্টার্স শিক্ষার্থীদের জন্য জুলাই-ডিসেম্বর ২০২০ সেমিস্টার এর উপর ২০% ওয়েভার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

তবে এই ওয়েভার সুবিধা পেতে হলে ট্রাইসেমিস্টার আন্ডারগ্রাজুয়েট শিক্ষার্থী কে সেপ্টেম্বর-ডিসেম্বর ২০২০ পর্যন্ত এবং বাইসেমিস্টার আন্ডারগ্রাজুয়েট এবং মাস্টার্স শিক্ষার্থীকে জুলাই-ডিসেম্বর ২০২০ সেমিস্টার পর্যন্ত সকল বকেয়া ফ্রি অবশ্যই পরিশোধ করতে হবে।ট্রাই সেমিস্টার আন্ডারগ্রাজুয়েট এবং বাইসেমিস্টার আন্ডারগ্রাজুয়েট এবং মাস্টার্স প্রোগ্রামের কোন শিক্ষার্থী যদি তার অবশিষ্ট সেমিস্টারের টিউশন ফি অগ্রিম পরিশোধ করেন তবে তিনি সেপ্টেম্বর-ডিসেম্বর ২০২০ এবং জুলাই-ডিসেম্বর ২০২০ সেমিস্টারের টিউশন ফি এর ওপর ২০% অবশিষ্ট (যতটুকু অগ্রিম প্রদেয়) ফি’র উপর ১০% ছাড় পাবেন।

কর্তৃপক্ষ শিক্ষার্থীদেরকে ইউনিভার্সিটির নিজস্ব ব্যাংক হিসাব নাম্বারে ফি জমা দানের নির্দেশ দেয়। ইউনিভার্সিটি তিনটি ক্যাম্পাসের হিসাব শাখা সপ্তাহের প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৬টা পর্যন্ত খোলা রয়েছে। শিক্ষার্থীগণ তাদের টিউশন ফি সংক্রান্ত তথ্যাদি নিজ নিজ ক্যাম্পাসের হিসাব শাখার কর্মকর্তার নিকট থেকে জেনে নিতে পারবেন।শিক্ষার্থীগণ নিকটবর্তী অনলাইন ব্যাংকে ইউনিভার্সিটি একাউন্টে টাকা জমা দিতে পারবে’ এক্সিম ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, বিকাশ ,নগদ ও রকেট এর মাধ্যমে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today