শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৩৪ অপরাহ্ন

স্মার্টফোন কিনতে ইউজিসির ঋণ পাচ্ছে নোবিপ্রবির ৬২১ শিক্ষার্থী

  • আপডেট টাইম বুধবার, ১১ নভেম্বর, ২০২০, ১১.৩৪ এএম
স্মার্টফোন কিনতে ইউজিসির ঋণ পাচ্ছে নোবিপ্রবির ৬২১ শিক্ষার্থী

মাইনুদ্দিন পাঠান, নোবিপ্রবি প্রতিনিধি


অনলাইনে পাঠদানের জন্য স্মার্টফোন কিনতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) শিক্ষা ঋণ পাচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৬২১ জন শিক্ষার্থী।

তালিকাভুক্ত প্রত্যেক শিক্ষার্থীকে বিনা সুদে ৮ হাজার টাকা করে ঋণ দেবে ইউজিসি। এ ঋণ অধ্যায়নকাল থেকে সনদপ্রাপ্তির পূর্ব পর্যন্ত যেকোনো সময় সমান চার কিস্তিতে বা এককালীন পরিশোধ করতে পারবেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার ১০ নভেম্বর ইউজিসি থেকে পাঠানো এক নোটিশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃক আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের যে তালিকা কমিশনে প্রেরণ করা হয়েছে তাদেরকে ঋণের বিষয়টি যথাযথভাবে অবিহিত করতে হবে। সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃক কমিশনে প্রেরিত তালিকায় শিক্ষার্থীর নাম আছে কিনা তা পুনরায় যাচাই করিয়া দেখিতে হইবে এবং কমিটির সুপারিশের আলোকে অনাধিক ৮ হাজার টাকা সংশ্লিষ্ট শিক্ষার্থীকে ব্যাংক হিসাবের মাধ্যমে আগামী ৩১ জানুয়ারি, ২০২১ এর মধ্যে বরাদ্দ প্রদান করিবেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে গত ২৫ জুন ইউজিসির সঙ্গে বিশ্ববিদ্যালয়গুলোর এক সভায় অনলাইনে ক্লাস নেয়ার সিদ্ধান্ত হয়। এরপর জুলাই থেকে দেশের সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়গুলোতে আনুষ্ঠানিকভাবে অনলাইনে ক্লাস শুরু হয়।

এতে শিক্ষার্থীদের প্রতিবন্ধকতা দূর করার লক্ষ্যে গত বুধবার (৪ নভেম্বর) ইউজিসি’র এক ভার্চুয়াল সভায় দেশের সরকারি ও স্বায়ত্তশাসিত ৩৯টি বিশ্ববিদ্যালয়ের ৪১ হাজার ৫০১ জন অসচ্ছল শিক্ষার্থীকে বিনা সুদে ৮ হাজার টাকা করে ঋণ দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞাপন

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today