১ম ম্যাচ জিতে দুর্দান্ত সূচনা অস্ট্রেলিয়ার

১ম ম্যাচ জিতে দুর্দান্ত সূচনা অস্ট্রেলিয়ার

মিনহাজুল ইসলাম
ক্রীড়া প্রতিবেদক


পারলেন না বিলিংস, ১১৮ রানের ইনিংস খেলেছেন শেষ বল পর্যন্ত। তবুও পর্যাপ্ত সঙ্গীর অভাবে হার এড়াতে পারেননি ইংল্যান্ডের। শেষ পর্যন্ত প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ১৯ রানে হেরে গেলো স্বাগতিক ইংল্যান্ড। এতে করে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

তবে টস ভাগ্য কিন্তু ইংল্যান্ডেরই ছিল। মরগানের টসে জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত কি তাহলে ভুল ছিল? সে যাই হোক, ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৪ রানের দারুণ টার্গেট দাঁড় করায় অস্ট্রেলিয়া।

ওয়ানর দলীয় ১৩ ও ফিঞ্চ ৪২ রানে ফিরে গেলেও রানের চাকা ঠিকই ছিলো অস্ট্রেলিয়ার। তবে স্টয়নিসের ৪৩, মিচেল মার্সের ৭৩ ও ম্যাক্সওয়েলের ৭৭ রানে শেষ পর্যন্ত ২৯৪ রানের ভীত পায় অস্ট্রেলিয়া। আর্চার ও উড নিয়েছেন ৩ টি করে উইকেট।

বড় বড় রান তাড়া করে খেলা ইংল্যান্ডের কাছে এই ২৯৫ রানের টার্গেট মামুলিই হওয়ার কথা, তবে প্রথম দিকে নড়বড়ে ব্যাটিং শেষ পর্যন্ত ধুকিয়েছে স্বাগতিকদের।বেয়ারস্টো রানে ফিরেছেন ঠিকই, তবে খেলেছেন অনেক বেশি বল। ১০৭ বলে করেছেন ৮৪ রান। যার খেসারত দিতে হয়েছে ইংল্যান্ডকেই।

সফরকারী বোলারদের মিতব্যয়ী বোলিংয়ে পর্যাপ্ত বল আর হাতে না থাকায় শেষ পর্যন্ত ১৯ রানে হারে ইংল্যান্ড। জাম্পা নেন ৪ টি উইকেট। তবে মূল কাজটা করেছেন হ্যাজলেউড, ১০ ওভার বোলিংয়ে মাত্র দিয়েছেন ২৬ রান! ৩ টি মেইডেন! ইকোনমি মাত্র ২.৬০!

অস্ট্রেলিয়ার জয়ে তাই মূল অবদান এই বোলারেরই। দিন শেষে তাই ম্যাচ সেরাও হয়েছেন তিনি । স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ১১৮ রান করেন বিলিংস।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *