১৫ বছর পর প্রথম জয় আর্জেন্টিনার

১৫ বছর পর প্রথম জয় আর্জেন্টিনার

মো মিনহাজুল ইসলাম

মঙ্গলবার রাতে কাতার ২০২২ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের নিজেদের ২য় ম্যাচে, সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৬০০ মিটার উঁচুতে অবস্থিত হার্নান্দো সাইলেস স্টেডিয়ামে বলিভিয়াকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। আর এই জয়ে আনন্দের জোয়ার বইছে আর্জেন্টাইন শিবিরে, কেননা ২০০৫ সালের পর বলিভিয়ায় এটাই আর্জেন্টিনার ১ম জয়।

যদিও ম্যাচের ফলাফল আর্জেন্টিনার অনুকূলে ছিলো, তবে বল দখলে এগিয়ে ছিলো স্বাগতিক বলিভিয়া। অন্যদিকে শট নেওয়া ও সুযোগ তৈরিতে এগিয়ে ছিলো মেসিরা।

খেলা শুরুর ৭ মিনিটে গোলের কাছাকাছি গিয়েও পায়নি স্বাগতিক বলিভিয়া, তবে ম্যাচের ২৪ তম মিনিটে ঠিকই গোল আদায় করে লিড নিয়ে নেয় তারা। আর এক গোল খাওয়ার পরেই ঘুম ভাঙে মেসির দলের। বিরতির ঠিক আগে ৪৫ তম মিনিটে মার্তিনেজের পায়ে লেগে বল চলে যায় বলিভিয়ার গোল পোস্টে। আর তাতেই যেন প্রাণ ফিরে পায় আর্জেন্টিনা শিবির।

৭৬ মিনিটেই মেসিরা এগিয়ে যেতে পারতো, তবে বলিভিয়ার গোলরক্ষকের পারদর্শীতায় সে যাত্রায় গোল না হলেও, তারই তিন মিনিট বাদে সেই মার্তিনেজের পাসে কোরেয়ার শটে ২য় গোলের দেখা পায় আর্জেন্টিনা। এরপরে অনেক চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি বলিভিয়া। তাই হার নিয়েই তাদের মাঠ ছাড়তে হয়, বাছাইপর্বে এটি তাদের ২য় হার।

অন্যদিকে এই জয়ের ফলে টানা দুই ম্যাচে জয় পেল আর্জেন্টিনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *