ধোনীর কাছে বয়স কেবল একটা সংখ্যা মাত্র!

ক্রীড়া প্রতিবেদক

মহেন্দ্র সিং ধোনি, গেল দশকের ভারতের সফল অধিনায়ক। কিছু দিন আগেই নিয়েছেন জাতীয় দল থেকে অবসর, বয়সটাও প্রায় ৪০ হয়ে গেছে। তবে ব্যাটে আর উইকেটের পেছনের পুরোনো সেই ধোনি কী হারিয়ে গেছেন?
আপনি যদি একজন ক্রিকেটপ্রেমী হয়ে থাকেন, তাহলে আপনার কাছে এটা এক জটিল ধাঁধা। সেই ধাঁধা আরও জটিল হবে, যদি আপনি গতকালের কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ধোনির চেন্নাইয়ের
ম্যাচটা দেখে থাকেন।

কেননা আপনি কথা বলছেন ধোনিকে নিয়ে। ব্যাটিংয়ে আগের মতো ফিনিশিং হয়তো তিনি দিতে পারছেন না, তবে উইকেটের পেছনে রেখে যাচ্ছেন নিজের কর্মের স্বাক্ষর।
কলকাতার বিপক্ষে ব্যাটিংয়ে ধোনি ছিলেন ব্যর্থ আর ম্যাচের ফলও চেন্নাইয়ের বিপক্ষে ছিলো। কলকাতার কাছে প্রায় জেতা ম্যাচ হেরে বসে ধোনির চেন্নাই। এই ম্যাচ হারায় মোট ৬ ম্যাচের ৪ টিতে হেরে খাদের কিনারায় চলে গিয়েছে সুপার কিংসরা।

তবে ম্যাচ হারার পরেও প্রশংসায় ভাসছেন ধোনি, কেননা তিনি যে ক্রিকেটের জন্য নিবেদিত প্রাণ তা বুঝিয়ে দিয়েছেন প্রথম ইনিংসের শেষ ওভারে! কাল শেষ ওভারে তিনি যা খেল দেখিয়েছেন, তা ক্রিকেট প্রেমীদের মনে গেঁথে থাকবে বহুদিন।

কী হয়েছিল কলকাতার ব্যাটিংয়ের প্রথম ইনিংসের শেষ ওভারে ?

বল করছিলেন উইন্ডিজ তারকা ব্রাভো, তাকে উইকেটের পেছন থেকে ইশারা দিলেন ধোনি ( অফ স্ট্যাম্পের বাইরে বল করার ইঙ্গিত), আর তেমনি কম গতির এক ডেলিভারি দেন ব্রাভো। ব্রাভোর ওমন ডেলিভারি বুঝতে পারেনি ব্যাটিংয়ে থাকা মাভি, ফলশ্রুতিতে ব্যাটের কানায় লেগে বল চলে যায় ধোনির হাতে।

তবে এখানেই শেষ নয়, প্রথমে বলটি ধোনির হাত ফস্কে প্রায় বেরিয়েই যাচ্ছিল। কিন্তু এ তো ধোনি, প্রথম দফায় ধরতে না পারলেও ঈগলের মতো ঝাঁপিয়ে পড়ে অবিশ্বাস্য এক ক্যাচ লুফে নেন তিনি। আর তাতেই সবাই মেতে পড়ে ধোনি বন্দনায়।

চল্লিশ ছুঁই ছুঁই ধোনির এই অসাধারণ ক্যাচ দেখে বোঝার উপায় নেই বয়সের ভারে নুয়ে পড়েছেন তিনি, বরং এই ক্যাচ দেখে স্বয়ং সমালোচকও ধোনির প্রশংসা করতে বাধ্য।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment