অর্থের অভাবে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর বাবা

অর্থের অভাবে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর বাবা

বশেমুরবিপ্রবি প্রতিবেদক

পৃথিবীর সেরা সম্পদ বাবা – মা। সেখানে একটি ছেলে মেয়ে বেড়ে ওঠার ক্ষেত্রে বেশি ভূমিকা পালন করে পিতা মাতা দু’জনে। কিন্তু পিতার ভূমিকা অপরিহার্য কারণ বেশিরভাগ পরিবারে তিনিই একমাত্র উপার্জনক্ষম থাকেন। আর যদি তিনি অচল বা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকেন তাহলে সেই পরিবারের অবস্থা কি হয়! আর যদি হয় মধ্যবিত্ত। এক কথায় মরার উপর খরার ঘাঁ।

আর এমনি নির্মমতার শিকার গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী
মোঃ সালাহউদ্দিন সুমন। অর্থের অভাবে অসুস্থ বাবার জীবন পড়েছে চরম সংকটে। জানা গেছে, বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের কার্ডিওলজি বিভাগে। বাবাকে বাঁচাতে প্রয়োজন প্রায় আড়াই লক্ষ টাকা।

তার বাবার সম্পর্কে কথা বলে জানা যায় “একসময় আমার বাবা ওমানে ব্যবসা করতেন। আমাদের অবস্থা বেশ ভালো ছিলো। কিন্তু প্রায় পাঁচ বছর আগে বাবা ব্যবসায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হন এবং এক কাপড়েই দেশে ফিরে আসেন। এরপর থেকেই আর্থিক সমস্যার শুরু। সম্প্রতি বাবার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়েছে। চিকিৎসক বলেছেন দ্রুত অপারেশন না করলে বাবাকে বাঁচানো যাবেনা।”

এ সময় সুমন আরও বলেন , তার বাবাকে চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নিতে হবে এবং অপারেশন করাতে প্রয়োজন প্রায় ২.৫লক্ষ টাকা। কিন্তু সর্বস্ব দিয়েও এই মুহুর্তে তার পরিবারের পক্ষে এই ব্যয় ভার বহন করা সম্ভব হচ্ছে না।

এ সময় তিনি বাবার জীবন বাঁচাতে বিশ্ববিদ্যালয়ে তার সহপাঠী, বড় ভাই, আপু সহ সকালের নিকট সাহায্যের হাত বাড়িয়ে দেবার অনুরোধ জানান।সুমনকে সহযোগিতা পাঠানোর ঠিকানা 01710075481 (বিকাশ ব্যক্তিগত)।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *